কর ফাঁকি ও জামাতা সংক্রান্ত প্রশ্নে ‘বিরক্ত’ ড. কামাল

|

সাংবাদিকদের প্রশ্নের কোনো উত্তর না দিয়েই ভেন্যু ত্যাগ করেন ড. কামাল।

কর ফাঁকি প্রসঙ্গ ও জামাতা ডেভিড বার্গম্যানের মুক্তিযুদ্ধ বিরোধিতা সংক্রান্ত প্রশ্নে বিরক্তি প্রকাশ করেছেন বিরোধী রাজনৈতিক দলের অন্যতম শীর্ষ নেতা ড. কামাল হোসেন। এ সময় গণমাধ্যমের সঙ্গে কোনো মতবিনিময় ছাড়াই ভেন্যু ত্যাগ করেন তিনি।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগ কর্তৃক আয়োজিত সংবিধানের ৫০-তম দিবসের অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হন ড. কামাল। এ সময় ড. কামালের কাছে তার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি এসব প্রশ্নের কোনো জবাব দেবেন না বলে জানান। ড. কামাল বলেন, এ বিষয়ে কোনো কথা বলবো না।

পরে, তিনি মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করলেও তার জামাতা ডেভিড বার্গম্যান মুক্তিযুদ্ধের বিপক্ষে লেখালেখি ও মুক্তিযুদ্ধ বিরোধী অবস্থান নিয়েছেন- এমন প্রশ্নে বিরক্তি প্রকাশ করেন ড. কামাল হোসেন। তিনি বলেন, আমি প্রশ্ন বুঝি না। পরে তিনি সাংবাদিকদের এড়িয়ে দ্রুত ভেন্যু ত্যাগ করেন।

এর আগে, জাবির সমাজবিজ্ঞান অনুষদের ১৩১ নং গ্যালারিতে এ দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। এ সময় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

পাহাড়ে অস্থিরতায় সংবিধানের কোনো সংকট রয়েছে কি না- এক শিক্ষার্থীর এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, এটা আসলে সাংবিধানিক সংকট নয়। বরং রাজনৈতিক দলগুলোর সদিচ্ছার অভাব রয়েছে।

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যোগ দেয়ার বিষয়ে জানতে চাওয়া এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, পরিস্থিতি ও দলের সিদ্ধান্তের ওপর সেটি নির্ভর করবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply