পরকীয়ার অভিযোগে প্রবাসীর স্ত্রীকে জুতার মালা পরিয়ে ভিডিও ধারণ

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোরের সিংড়ায় এক যুবকের সাথে প্রবাসীর স্ত্রীর পরকীয়া সম্পর্কের অভিযোগ এনে গ্রাম্য আদালত বসিয়ে সেই গৃহবধূকে বেত্রাঘাত করে জুতার মালা গলায় পরিয়ে পুরো এলাকায় ঘোরানোর অভিযোগ উঠেছে। সেই সাথে আটক যুবককে বেত্রাঘাত ও ১০ হাজার টাকা জড়িমানা করেছে গ্রাম্য মাতবররা।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে জুতার মালা পরিয়ে ঘুরানোর ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম জানান, বুধবার রাত ৯টার দিকে উপজেলার পূর্ব ভেংড়ী গ্রামে ‘অনৈতিক’ সম্পর্কের অভিযোগ এনে এক যুবকসহ প্রবাসীর স্ত্রীকে দড়ি দিয়ে বেঁধে রাখে এলাকার কয়েকজন।

পরে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে গ্রাম আদালত বসানো হয়। সেখানে বিচারকের ভুমিকায় উপস্থিত হন আনোয়ার হোসেন, আব্দুল মান্নান, হান্নান আলী, আফসার আলীসহ বেশ কয়েকজন। পরে তারা প্রবাসীর স্ত্রীকে ১০০টি বেত্রাঘাত ও জুতার মালা পরিয়ে সারা গ্রাম ঘোরানোর রায় দেন। সেই সাথে প্রবাসীর স্ত্রীর সাথে আটক যুবককে ১০০টি বেত্রাঘাত ও এবং দশ হাজার টাকা জরিমানা করা হয়। পরে প্রবাসীর স্ত্রীকে জুতার মালা পরিয়ে গ্রাম ঘোরানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে পুলিশ ঐ নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ অভিযান শুরু করেছে।

গ্রাম্য মাতবর আফসার আলী বলেন, অটককৃতদের কান ধরে উঠবস করিয়ে তাদের অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে। হাদিস ও শরিয়তের বিধান মোতাবেক মাতব্বররা এই রায় দিয়েছে। তবে তিনি এই ঘটনার সাথে পুরোপুরি জড়িত নন বলে জানান।

ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন বলেন, গ্রাম্য মাতবরদের এই ধরনের বিচার বা জুতার মালা পরিয়ে গ্রাম ঘোরানো দুঃখজনক ঘটনা। অপরাধ করলে আইন আছে। তিনি দোষীদের বিচার দাবি করেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply