বার্সা ছাড়ার ঘোষণা দিলেন পিকে, শনিবার খেলবেন শেষ ম্যাচ

|

ছবি: সংগৃহীত

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন জেরার্ড পিকে। জানিয়েছে, শনিবার (৫ নভেম্বর) ক্যাম্প ন্যুতে আলমেরিয়ার বিরুদ্ধে তিনি কাতালান জায়ান্টদের হয়ে শেষবারের মতো খেলবেন।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওবার্তা পোস্ট করে এ ঘোষণা দেন নিজের সময়ের অন্যতম সেরা এই ডিফেন্ডার। জাভির অধীনে চলতি মৌসুমে লা লিগায় মাত্র ৩ বার শুরুর একাদশে জায়গা পেয়েছেন পিকে। সেন্ট্রাল ডিফেন্সে রোনাল্ড আরাউহো, আন্দ্রিয়াস ক্রিশ্চেনসেন, জুলস কুন্দে, এরিক গার্সিয়া, এমনকি লেফট ব্যাক মার্কোস আলোনসোকেও পিকের চেয়ে প্রাধান্য দিচ্ছেন জাভি।

বিদায়ী বার্তায় পিকে বলেছেন, গত কয়েক সপ্তাহ, কয়েক মাস ধরে অনেকেই আমাকে নিয়ে কথা বলছে। এখনও পর্যন্ত আমি কিছুই বলিনি। তবে এখন আমিই আমাকে নিয়ে বলবো। আপনাদের অনেকের মতোই আমিও সব সময়ই বার্সেলোনার ভক্ত ছিলাম। ফুটবল ভালোবাসে এমন একটা পরিবারে আমার জন্ম। খুব অল্প বয়স থেকেই আমি শুধু ফুটবলার নয়, হতে চাইতাম বার্সেলোনার ফুটবলার। সে বাচ্চাটার কথা ভাবছি। ছোট্ট জেরার্ডকে যদি বলা হতো, তার সব স্বপ্নই পূর্ণ হয়েছে, তাহলে সে কী ভাবতো! সে বার্সেলোনার মূল দলে খেলবে, সম্ভাব্য সব শিরোপা জিতবে। একদিন ইউরোপিয়ান ও বিশ্ব চ্যাম্পিয়ন হবে, বিশ্বের সেরাদের সঙ্গে খেলবে। দলের অধিনায়কদের একজন হবে, আজীবনের জন্য বন্ধুত্ব হবে অনেকের সাথে!

পিকে আরও বলেন, ২৫ বছর হয়ে গেল আমার বার্সেলোনায় যোগ দেয়ার। আমি চলে গিয়েছিলাম, আবার ফিরে এসেছি। ফুটবল আমাকে সবকিছু দিয়েছে। বার্সেলোনা আমাকে সবকিছু দিয়েছে। আপনারা, কিউলার্সরা (বার্সা সমর্থকরা) আমাকে সবকিছু দিয়েছেন। এখন সেই বাচ্চাটার সব স্বপ্ন সত্যি হয়েছে। আমি এখন আপনাদের বলতে চাই, এ যাত্রা শেষ করার সিদ্ধান্ত নিয়েছি আমি। আমি সব সময়ই যেমনটা বলেছি, বার্সেলোনার পর কোনো দল থাকবে না আমার জীবনে, তেমনটাই হবে। এ শনিবার ক্যাম্প ন্যুতেই শেষ হবে আমার অধ্যায়। আমি আপনাদের মতোই কেবল আরেকজন সমর্থক হয়ে যাব। দলকে সমর্থন জানিয়ে যাবো। বার্সেলোনার প্রতি ভালোবাসা আমার সন্তানদের মধ্য দিয়ে যাবো। যেমন আমার মা–বাবা করেছিলেন।

বার্সেলোনার হয়ে প্রায় দেড় দশকে ৬১৫ ম্যাচ ম্যাচ খেলেছেন জেরার্ড পিকে। গোল করেছেন ৫২টি। তিনটি চ্যাম্পিয়নস লিগ, আটটি লা লিগা, সাতটি কোপা দেল রে-সহ জিতেছেন ৩০টি শিরোপা। ভিডিওবার্তার শেষ অংশে পিকে বলেন, আপনারা আমাকে জানেন। আজ অথবা কাল আমি ফিরে আসবো। আপনাদের সঙ্গে ক্যাম্প ন্যুতে দেখা হবে। বার্সা দীর্ঘজীবী হোক। সব সময়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply