ভুবনেশ্বরকে টপকে ডট বলের রাজা তাসকিন

|

ফাইল ছবি।

ডট বল দিয়ে আলোচনায় তাসকিন আহমেদ। সুপার টুয়েলভে ভুবনেশ্বর কুমারকে টপকে সর্বোচ্চ ডট বল দিয়েছেন বাংলাদেশের এই পেসার। সেমির দৌড়ে দল শীর্ষে যেতে না পারলেও বল হাতে দুর্দান্ত পারফর্ম করে সবার নজর কাড়ছেন তাসকিন।

পুরো আসর জুড়েই দুর্দান্ত বোলিং করে চলেছেন তাসকিন। এক ম্যাচ আগেও ডট বল দেয়ায় শীর্ষে ছিলেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। তবে, ভুবিকে টপকে এখন সবার উপরে আছেন তাসকিন। এখন পর্যন্ত বল হাতে ১৫ ওভারে ৮ উইকেটের বিনিময়ে দিয়েছেন ১০৫ রান। এর মাঝে তিনি আদায় করেছেন ৫৪টি ডট বল। অর্থাৎ, ৯০ বলের ৫৪টিই ডট দিয়েছেন এই তারকা। মোট ওভারের ৬০ শতাংশই ডট দিয়েছেন তাসকিন।

ভারতের বিপক্ষে দল ব্যর্থ হলেও বল হাতে উজ্জ্বল ছিলেন তাসকিন আহমেদ। অবশ্য ভাগ্য সহায় না হওয়ায় উইকেট পাননি তিনি। ৪ ওভারের স্পেলে উইকেটশূন্য থাকলেও দিয়েছেন মাত্র ১৫ রান। এক ম্যাচেই দিয়েছেন ১৬টি ডট! আর তাতেই ভুবিকে টপকে যান তাসকিন।

সেমির দৌড়ে বেশ পিছিয়ে বাংলাদেশ। আপাতদৃষ্টিতে সেমিতে যাওয়ার সুযোগ খুব ক্ষীণ। তবে এর মধ্যেও বল হাতে পুরো আসরে দ্যুতি ছড়িয়েছেন তাসকিন। যে ক্রিকেটার দল থেকে বাজে ফর্মের কারণে বাদ পড়ে হয়েছিলেন সমালোচিত, সেই তাসকিনই এখন বাংলাদেশের পেস বিভাগকে নেতৃত্ব দিচ্ছেন বিশ্বমঞ্চে।

আরও পড়ুন: হ্যামস্ট্রিং ইনজুরিতে লিটন, অনিশ্চিত পাকিস্তানের বিপক্ষে ম্যাচে

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply