বাংলাদেশের বিপক্ষে ভারতকে জেতাতে পক্ষপাতমূলক আচরণ করেছে আইসিসি: আফ্রিদি

|

ছবি: সংগৃহীত

ভারতের সেমিফাইনাল নিশ্চিত করতেই বাংলাদেশের বিপক্ষে পক্ষপাতমূলক আচরণ করেছে আইসিসি বলে দাবি করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদন অনুযায়ী, আফ্রিদি বলেছেন, ভারত খেললে আইসিসি চাপে থাকে। সেইসাথে ভারত ম্যাচে দ্বায়িত্ব পালন করা আম্পায়াররাই পান সেরার স্বীকৃতি।

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে যেনো বিতর্ক থামছেই না। সেই বিতর্কের আগুনে এবার ঘি ঢাললেন শহীদ আফ্রিদি। পক্ষপাতিত্বমূলক আম্পায়ারিং, বাংলাদেশের প্রতি বিমাতাসুলভ আচরণ বিষয়ে ক্ষোভ ঝেড়েছেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক।

তিনি বলেন, টিভিতেই দেখা গেছে সাকিব ভেজা মাঠ নিয়ে কথা বলেছে। দেখাই যাচ্ছিল যে মাঠ ভেজা। আমার মনে হয়, ভারতের দিকে পক্ষপাত ছিল ম্যাচ অফিসিয়ালদের। তারা ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে চেয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের আম্পায়াররাই কিন্তু বাংলাদেশ-ভারত ম্যাচের দায়িত্বে ছিল। ক্রিকেট বিশ্ব জানে, তারাই সেরা আম্পায়ারের পুরস্কার পাবেন।

বৃষ্টি থামার পর আম্পায়ারদের তড়িঘড়ি করে ম্যাচ শুরু করতে চাওয়াটা মোটেও ভালো চোখে দেখছেন না সাবেক এই তারকা। এ বিষয়ে তিনি বলেন, আমি জানি কী হয়েছিল। এত সময় ধরে বৃষ্টি হয়েছে, কিন্তু বৃষ্টি থামার পরপরই খেলা খুব দ্রুতই শুরু করা হয়। ভারত খেললে আইসিসি চাপে থাকে। কারণ এর সাথে অনেক কিছুই জড়িত।

ভারতের বিপক্ষে দুর্দান্ত ইনিংস উপহার দেয়া লিটন দাসের প্রশংসায় পঞ্চমুখ এই পাকিস্তানি অলরাউন্ডার। তিনি বলেন, লিটন দারুণ খেলেছে। ইতিবাচক ক্রিকেট খেলেছে। ৬ ওভার শেষে মনে হয়েছে সামনের ২-১ ওভারে বাংলাদেশ যদি উইকেট না হারায়, তাহলে তারা ম্যাচ জিতবে। সব মিলিয়ে বাংলাদেশ দারুণ খেলেছে।

অপরদিকে, ভারতের বিপক্ষে বাংলাদেশের লড়াইয়ের প্রশংসা করেছেন সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আক্তার। ভারতকে হারাতে না পারলেও টাইগারদের পারফরম্যান্সে খুশি সাবেক এই তারকা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply