ফিরছেন রিহানা; ‘ওয়াকান্ডা ফরএভার’ এর গান নিয়ে চলছে তুলকালাম

|

রিহানা ফিরছেন ওয়াকান্ডা ফরেভারের 'লিফট মি আপ' নিয়ে।

২০১৬ সালে মুক্তি পেয়েছিল তার শেষ অ্যালবাম ‘অ্যান্টি’। এরপর আর কোনো নতুন গান গাওয়া হয়নি। এর মাঝে নানারকম ব্যবসার সঙ্গে যুক্ত হয়েছেন, কিন্তু গানটিই কেবল করা হয়নি তার। চলতি বছরের শুরুতে ভক্তদের কথা দিয়েছিলেন, শিগগিরই নতুন গান নিয়ে হাজির হবেন। অবশেষে ভক্তদের সেই দীর্ঘ প্রতীক্ষা শেষ হলো। অর্ধযুগ পর মুক্তি পেয়েছে ক্যারিবিয়ান গায়িকা রিহানার নতুন সিঙ্গেল।

আসছে ১১ নভেম্বর মুক্তি পাবে জনপ্রিয় মার্ভেল সুপারহিরো সিনেমা ব্ল্যাক প্যান্থার-এর সিকুয়েল ‘ওয়াকান্ডা ফরএভার’। কিন্তু সিনেমা মুক্তির আগেই রিহানার কণ্ঠে মুক্তি পেয়েছে এর টাইটেল ট্র্যাক। গানটি নিয়ে ভক্তদের উত্তেজনার পারদ তুঙ্গে। অনেকেই মন্তব্য করেছেন, গানটির জন্য অস্কার ও গ্র্যামি—দুটিই পেতে যাচ্ছেন এই গায়িকা।

গানটিতে প্রয়াত অভিনেতা চ্যাডউইক বোসম্যানের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। গানটি লিখেছেন টেমস, লুডভিগ গোরানসন, রিহানা এবং পরিচালক রায়ান কুগলার। এ ক্যারিবিয়ান গায়িকা ছাড়াও ‘ওয়াকান্ডা ফরএভার’-এ থাকবে সাম্প্রতিক সময়ের জনপ্রিয় দুই সংগীতশিল্পী টেমস ও কেনড্রিক লামারের গান। সিনেমাটির প্রিমিয়ারের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে সংক্ষেপে গানটির মেলোডিক টিজ প্রকাশ করেন রিহানা।

আলোচিত এ সিনেমার সাউন্ডট্র্যাকে রিহানার সম্পৃক্ততার বিষয়ে কথা বলতে গিয়ে গানটির রচয়িতা টেমস এক বিবৃতিতে বলেন, রিহানা আমার কাছে এক অনুপ্রেরণার নাম। তাই তার এ গানটি শোনানো আমার জন্য খুবই সম্মানের বিষয়।

কয়েক বছর আগে ফোর্বস সাময়িকী রিহানাকে ‘বিলিয়নিয়ার’ অভিহিত করে জানায়, তিনি এখন বিশ্বের সবচেয়ে সম্পদশালী সংগীতশিল্পী। গায়িকার অনেক ভক্ত তখন শঙ্কা প্রকাশ করেন যে, রিহানা হয়তো আর গানে ফিরবেন না। তবে হাই-ফ্যাশনের সংগ্রহশালা, ব্যবসায় নিজের ব্র্যান্ড তৈরি, বিলিয়নিয়ারের খেতাব এবং মাতৃত্বের স্বাদ পাওয়ার পর রিহানা অবশেষে ফিরলেন সংগীতজগতে। তার একক ‘লাভ অন দ্য ব্রেইন’ মুক্তির প্রায় ছয় বছর পর প্রত্যাবর্তন করলেন তিনি।

এদিকে, গত মাসেই এক সাক্ষাৎকারে রিহানা জানিয়েছিলেন, এ বছরের শেষ থেকে একের পর এক গান দিয়ে চমকে দেবেন ভক্তদের। ‘ওয়াকান্ডা ফরএভার’ এর গান দিয়ে সম্ভবত সেই চমকের শুরু হলো। আগামী ১২ ফেব্রুয়ারি সুপার বৌলে হাফটাইম মাতাবেন এ গায়িকা। এছাড়া, ২০২৩ সালে নতুন অ্যালবামও মুক্তি দেবেন তিনি। আবারও হয়তো রেকর্ড বুক আর পুরস্কারের আসরে শুধুই রিহানার নাম উচ্চারিত হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply