কুমিল্লা মহানগর আ’লীগের নতুন কমিটি ঘোষণা

|

ত্রিবার্ষিক সম্মেলনে মঞ্চে নতুন কমিটি ঘোষণা করা হচ্ছে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। একই সাথে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিটি মেয়র আরফানুল হক রিফাত। তাদের দুজনকেই দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন এই পদে।

শনিবার (৫ নভেম্বর) ১১টায় কুমিল্লার টাউনহল মাঠে মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। দ্বিতীয় অধিবেশনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কমিটির বড় দুই পদে তাদের নাম ঘোষণা করা হয়। এই অধিবেশন পরিচালনায় ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি।

এ সময় পুরনো কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে উপস্থিত কাউন্সিলরদের কাছ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নামের প্রস্তাব চাওয়া হয়। এ সময় কাউন্সিলররা সভাপতি হিসেবে আ ক ম বাহাউদ্দিন বাহার ও সাধারণ সম্পাদক হিসেবে আরফানুল হক রিফাতের নাম প্রস্তাব করেন। এই দুই পদে আর কোনো নাম না আসায় তাদেরই পুনরায় জয়ী ঘোষণা করেন শেখ ফজলুল হক সেলিম। সেখানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও।

এদিকে, সম্মেলন মঞ্চে ওবায়দুল কাদেরের বক্তব্য চলাকালীন বাইরে সংঘর্ষে জড়ায় আওয়ামী লীগের দুই গ্রুপ। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এ ঘটনায় আহত হয় বেশ কয়েক জন। পরে পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply