আওয়ামী লীগের সমাবেশে বিএনপির চেয়ে দশগুণ বেশি লোক উপস্থিতির চ্যালেঞ্জ বাণিজ্যমন্ত্রীর

|

ছবি: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

আওয়ামী লীগের রংপুর বিভাগীয় সমাবেশে বিএনপির চেয়ে দশগুণ বেশি লোক উপস্থিত হবে, এমন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বলেন, আজকের এই সম্মেলনে তার ছোট্ট একটা চ্যালেঞ্জ ছেড়েছি।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দেয়া বক্তব্যে এই চ্যালেঞ্জ দেন তিনি।

সম্মেলনে রংপুর আওয়ামী লীগের মহাসমাবেশে বিএনপির গণসমাবেশের চেয়ে ১০ গুণ বেশি গণজমায়েত করার চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে কাউনিয়া-পীরগাছা আসনের সংসদ সদস্য টিপু মুনশি বলেন, আরেকটা চ্যালেঞ্জ করে এই মঞ্চ থেকে বিদায় নিতে চাই। তারা (বিএনপি) এখানে (রংপুরে) মহাসমাবেশ করেছিলেন। রংপুর বিভাগের আটজেলার তাদের দলের লোক নিয়ে মহাসমাবেশ করছেন। আজকের এই সম্মেলনে ছোট্ট একটা চ্যালেঞ্জ ছেড়েছি। আর বড় চ্যালেঞ্জটা দিয়ে যাই, আমরাও একটা মহাসমাবেশ করবো। ইনশাআল্লাহ বিএনপির সমাবেশের চেয়ে ১০ গুণ লোক এই রংপুর শহরে আসবেন সেদিন। সেদিন দেখিয়ে দিবো, এই বাংলাদেশ এই রংপুর, মুক্তিযুদ্ধের চেতনার রংপুর।

একাত্তরে পরাজিত শক্তি আবার মাথা চাড়া দিয়ে উঠেছে দাবি করে টিপু মুনশি বলেন, একাত্তর সালে আমরা মুক্তিযুদ্ধ করেছি আপনারা জানেন। যারা নতুন তারা শুনেছেন। এই রংপুর শহরে প্রথম শহীদ হয়েছেন সংশু সমোজদার। যুদ্ধ আমরা করেছি তখন। সেই পরাজিত শক্তির প্রতিভূ, সেই ভুত যাদের শরীরে, তারা আবার মাথা চাড়া দিয়ে উঠেছে। সেই শক্তি বঙ্গবন্ধুকে হত্যা করেছে। সম্মুখ যুদ্ধে পরাজিত হয়ে সেই শক্তি আবার মাঠে নেমেছে। এখন আমাদের আরেকটা যুদ্ধের প্রয়োজন। সেই পরাজিত শক্তিকে আবার পরাজিত করতে এখন আরেকবার যুদ্ধে যেতে হবে।

বিএনপি পাকিস্তানে ফিরে যেতে চায় উল্লেখ করে বাণিজ্য মন্ত্রী বলেন, আপনারা শুনেছেন, চট্টগ্রামে সমাবেশ করেছে বিএনপি। সেখানে রাজাকারের ছেলে সাকা চৌধুরীর ছেলে দাম্ভিক উচ্চারণ করেছে। আর বিএনপির সাধারণ সম্পাদক, তিনি সেদিন বলেছেন পাকিস্তান নাকি তাদের কাছে ভালো ছিল। এই যে কথা এটাই তাদের ভেতরের কথা। তারা পাকিস্তানে ফিরে যেতে চায়। এ জন্য আমি আহ্বান জানাতে চাই যুব সমাজকে, যুবলীগের এই সম্মেলন থেকে আরেকটা যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে হবে। এই পরাজিত শক্তি নিশ্চিহ্ন করতে হবে। বারবার তারা মাথা চাড়া দিয়ে উঠছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply