‘যারা প্লেনে উঠতে পারবে, তারাই আর্জেন্টিনার প্রথম ম্যাচের জন্য ফিট’

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ নিয়ে সমালোচনা ও বিতর্কের যেন শেষ হচ্ছেই না! ভেন্যুর জলবায়ুগত কারণে এবার বছরের ভিন্ন এক সময়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ। আর এবার এই সমালোচনায় যোগ দিলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। তিনি বলেছেন, ঠাসা সূচির মাঝখানে বিশ্বকাপে খেলা ফুটবলারদের জন্য অতিরিক্ত চাপ সৃষ্টি করবে। যারা প্লেনে উঠতে পারবে, তারাই প্রথম ম্যাচ খেলার জন্য ফিট বলে বিবেচিত হবে।

যখন খেলোয়াড়দের ক্লাব ফুটবলের ঠাসা সূচির মাঝে নেই কোনো অবসর, বছরের সে রকম সময়ে বিশ্বকাপ আয়োজন নিয়ে দিকে দিকে চলছে সমালোচনা। কারণ, প্লেয়াররা পড়ছেন ইনজুরিতে। টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে লিওনেল স্কালোনি বলেন, অক্টোবরে প্রতি ৩ দিনে একবার করে মাঠে নামতে হয় ফুটবলারদের। আর চ্যাম্পিয়নশিপের মাঝপথে বিশ্বকাপ খেলার সিদ্ধান্তটা কিছুটা পাগলাটে। আর বিশ্বকাপের ৩ দিন আগে খেলোয়াড়দের পাওয়া কোনোভাবেই আদর্শ হতে পারে না। যারা প্লেনে উঠতে পারবে, তারাই প্রথম ম্যাচ খেলার জন্য ফিট বলে বিবেচিত হবে। তবে এটাও মাথায় রাখতে হবে যে, বিভিন্ন পজিশনে খেলানোর মতো অনেক বেশি বিকল্প নেই আমার হাতে।

বিশ্বকাপ শুরুর ঠিক আগে, আগামী ১৬ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তবে তার ৩ দিন আগেও ইংলিশ লিগের খেলোয়াড়রা ছুটি পাবেন কিনা, তা নিয়ে রয়েছে সংশয়। ২২ নভেম্বর সৌদি আরবের বিরুদ্ধে গ্রুপ সি’র ম্যাচের মাধ্যমে শুরু হতে যাচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন। গ্রুপ পর্বে এছাড়াও আছে মেক্সিকো ও পোল্যান্ড।

আরও পড়ুন: লো সেলসোর ইনজুরিতে আর্জেন্টাইন মিডফিল্ড নিয়ে কোচের সংশয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply