কোয়ার্টার ফাইনালের আগেই মুখোমুখি পিএসজি-বায়ার্ন, রিয়াল-লিভারপুল

|

ছবি: সংগৃহীত

৬৮তম উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো’র ড্র অনুষ্ঠিত হলো। যেখানে কোয়ার্টার ফাইনালের জন্য বায়ার্ন মিউনিখের মুখোমুখি হতে হবে মেসি-নেইমারদের পিএসজিকে। সুইজারল্যান্ডের নিয়নে ইউরোপিয়ান ফুটবলের মূল সদর দফতরে অনুষ্ঠিত হয় ড্রটি।

শুধু পিএসজি আর বায়ার্ন না, বিগ ম্যাচ আছে আরও বেশ কয়েকটি। ইংলিশ জায়ান্ট লিভারপুল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রিয়াল মাদ্রিদকে। গেল আসরের দুই ফাইনালিস্টের এই লড়াইয়ে দুই হারের বিপরীতে প্রতিশোধের সুযোগ আবারও পাবেন মোহামেদ সালাহ। তবে শেষ হাসির নিশ্চয়তা যে নেই, সেটাও জানে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এবারের আসরে রিয়াল মাদ্রিদ একমাত্র স্প্যানিশ ক্লাব হিসেবে জায়গা করে নিয়েছে রাউন্ড অব সিক্সটিনে।

ইংল্যান্ড আর জার্মানির সর্বোচ্চ ৪টি করে দল উঠেছে রাউন্ড অব সিক্সটিনে। যেখানে লাইপজিগ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিকে। বরুশিয়া ডর্টমুন্ড লড়বে চেলসির সাথে। এছাড়া ফ্রাঙ্কফুর্ট খেলবে ইটালিয়ান ক্লাব নাপোলির বিপক্ষে।

নাপোলি ছাড়াও ইটালির আরও দুই ক্লাব উঠেছে শেষ ষোলো’তে। যেখানে ইন্টার মিলানের প্রতিপক্ষ পর্তুগিজ ক্লাব পোর্তো আর এসি মিলান খেলবে টটেনহ্যামের বিপক্ষে।

এছাড়া রাউন্ড অব সিক্সটিনে পর্তুগালের আরেক ক্লাব বেনফিকা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বেলজিয়ামের ক্লাব ব্রাগকে।

বিশ্বকাপের আগে চ্যাম্পিয়ন্স লিগের আর কোনো খেলা নেই। রাউন্ড অব সিক্সটিনের ১ম লেগের খেলা অনুষ্ঠিত হবার নির্ধারিত সময় ১৪, ১৫, ২১, ২২ ফেব্রুয়ারি- এই চার দিন। আর ২য় লেগের খেলার নির্ধারিত সময় ৭, ৮, ১৪, ১৫ মার্চ।

এই রাউন্ডের বিজয়ী ৮ দলকে নিয়ে ১৭ মার্চ অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনালের ড্র।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply