নতুন কমিটি নিয়ে বগুড়ায় ছাত্রলীগের বিক্ষোভ, স্কুল বাস ভাঙচুর

|

বগুড়া ব্যুরো:

সোমবার রাতে বগুড়া জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার পর থেকেই পদবঞ্চিতরা বিক্ষুব্ধ হয়েছেন। মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল থেকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ-সমাবেশ করেন তারা। এতে যোগ দেন কাঙ্ক্ষিত পদ না পাওয়া নতুন কমিটির কয়েকজন নেতাও। বিক্ষোভের এক পর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা শহরের সাতমাথা বীরশ্রেষ্ঠ স্কয়ার এলাকায় একটি স্কুল বাসে ভাঙচুর চালায়।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি সোমবার রাতে সজীব সাহাকে সভাপতি এবং আল মাহিদুল ইসলাম জয়কে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান জেলা ছাত্রলীগের পদপ্রত্যাশী অনেক নেতা। মঙ্গলবার সকালে নতুন কমিটির সহ-সভাপতি তৌহিদুর রহমান তৌহিদ ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজার রহমানের নেতৃত্বে ছাত্রলীগের পদপ্রত্যাশী শতাধিক নেতাকর্মীরা জড়ো হন শহরের টেম্পল রোডে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে। তারা দলীয় কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করতে থাকেন। এ সময় তারা জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু এবং ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করেন।

দুপুরে বগুড়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগ নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে মিছিল বের করার প্রস্তুতি নিলে ছাত্রলীগের বিক্ষুব্ধ অংশের নেতাকর্মীরা লাঠিসোটা হাতে সেখানে যান। পথে তারা একটি স্কুল বাসে ভাঙচুরও চালান। পরে পুলিশ কলেজে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

আন্দোলনরত ছাত্রলীগ নেতারা বলেন, তারা এই কমিটি মানেন না। জেলার কোনো ইউনিট তাদের শুভেচ্ছা জানানোর চেষ্টা করলে তা প্রতিহত করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply