কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাসহ ফেভারিট ৫ দলের নাম জানালেন নেইমার

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে নিজের ফেভারিট দলের নাম জানালেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। ফ্রান্স ও আর্জেন্টিনাকে পছন্দের তালিকায় শীর্ষে রেখেছেন এই ফুটবল সুপারস্টার। তবে নিজের দেশ ব্রাজিলকেও পিছিয়ে রাখছেন না তিনি। নিজেদের ষষ্ঠ শিরোপার খোঁজেই কাতারে যাবে তারা।

স্কয়ার ম্যাগাজিনকে দেয়া এক স্বাক্ষাতকারে এসব কথা জানিয়েছেন নেইমার।

নেইমার জানিয়েছেন, কাতার বিশ্বকাপে তার ফেভারিট দলের তালিকা। ফ্রান্স, আর্জেন্টিনা, জার্মানি, ইংল্যান্ড ও বেলজিয়াম। নিজের এই পছন্দের তালিকায় নিজের দেশ ব্রাজিলকে না রাখার কারণ চাপমুক্ত থাকা।

এ বিষয়ে নেইমার বলেন, ফুটবলে হার মেনে নেয়া সবসময়ই কঠিন। আর বিশ্বকাপে সেটা আরও কষ্টের। যে কারণে আপনাকে প্রস্তুতিটা খুব ভালো ভাবে নিতে হবে। শারীরিক ও মানসিকভাবে ফিট থাকতে হবে।

স্কয়ার ম্যাগাজিনকে দেয়া স্বাক্ষাতকারে নেইমার বলেছেন, কাতার বিশ্বকাপে আমাদের বাড়তি প্রত্যাশা আছে। বড় সুবিধা হচ্ছে সময়ের হেরফের। সাধারণত জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হয় ফুটবলের এই মহোৎসব। তবে কাতারের আবহাওয়ার কথা মাথায় রেখে এবারের আসর গড়াচ্ছে নভেম্বরে। আর সেখানেই সুবিধা দেখছেন ব্রাজিল ফুটবলের রাজপুত্র।

তিনি বলেন, এবারের বিশ্বকাপ প্রস্তুতিটা অন্যান্য বারের চেয়ে ভালো। কারণ এটি মৌসুমের মাঝামাঝি সময়ে হচ্ছে। মৌসুমের শেষে হলে খেলোয়াড়রা থাকে ক্লান্ত। তাই আমি মনে করি এবারের বিশ্বকাপের মানটাও থাকবে অনেক উঁচুতে।

২০ নভেম্বর কাতার-ইকুয়েডর ম্যাচের মাধ্যমে শুরু হতে যাচ্ছে ফুটবল মহারণ। তবে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিলের বিশ্বকাপ মিশন শুরু ২৫ নভেম্বর।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply