পূর্ণমাত্রায় চলছে ভারত সিরিজের প্রস্ততি, অনুশীলনে ব্যস্ত তামিম-রিয়াদরা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ মিশন শেষে টাইগারদের চোখ এখন আসন্ন ভারত সিরিজে। মিরপুরে চলছে তামিম-রিয়াদদের প্রস্তুতি। শেষ সময়ের প্রস্তুতি সারছে বিসিবিও। তারকায় ঠাসা পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশে আসছে ভারত। বাড়তি সিকিউরিটি থেকে শুরু করে পূরণ করতে হচ্ছে কি বিসিসিআই এর বিশেষ কোনো চাহিদা? মিরপুরে ভারত সিরিজের প্রস্তুতি ও গুরুত্ব নিয়ে কথা বলেছেন বিসিবি সিইও।

অনুশীলনে ব্যস্ত মাহমুদুল্লাহ রিয়াদ।

ব্যর্থতা-সাফল্য আর আলোচনা-সমালোচনা; সব মিলিয়ে স্মরণীয় এক বিশ্বকাপ শেষে সদ্যই দেশে ফিরেছে টাইগাররা। আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা ওপেনিংয়ের ব্যর্থতা নয় টুর্নামেন্ট জুড়ে বাংলাদেশ ভুগেছে মিডল অর্ডারের খেই হারানো ব্যাটিংয়ে। আর সেখানেই মাহমুদুল্লাহকে মিস করেছে সাধারণ ক্রিকেট ভক্ত থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরাও। শুধু কি ভক্ত সমর্থক? নাকি রিয়াদকে মিস করেছেন তাসকিনরাও?

ফিজ-রিয়াদের উষ্ণ আলিঙ্গন দিয়ে শেষ হয়েছে এ বছরের টি-টোয়েন্টি ফরম্যাটের হিসাব-নিকাশ। এখন শুধু চোখ অতি গুরুত্বপূর্ণ ভারত সিরিজে। মাঠে নামার পালা তামিম-রিয়াদদের। ভারত-বাংলাদেশ খেলা মানেই তো আকাশ ছোঁয়া উত্তেজনা। বোর্ড-ম্যানেজমেন্টও কি একই রকম গুরুত্বের সাথে দেখছেন আসন্ন ভারত সিরিজকে? সে ব্যাপারে কথা বললেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিসিবি’র সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ইন্ডিয়া সিরিজ অবশ্যই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এ ব্যাপারে আজকে মিটিং হয়েছে, আমরা ফ্যাসিলিটিজগুলো সরেজমিনে দেখছি। আপনারা অলরেডিই জানেন যে ঢাকা এবং চট্টগ্রামে ভেন্যু ঠিক করা হয়েছে।

বিসিবি’র সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

গ্রাউন্ডস কমিটিকে সঙ্গে নিয়ে মাঠ, মিডিয়া সেন্টার কিংবা প্রেসবক্স। মিরপুরে যতটা সম্ভব পরিদর্শন করে প্রস্তুতির সব পরিকল্পনাই আঁটছেন কর্তা ব্যক্তিরা। সফরকারী দলটার নামতো ভারত। তারওপর আসছে পূর্ণশক্তির তারকা নির্ভর টিম। বাড়তি সিকিউরিটি বা বাড়তি কোন ডিমান্ড কি পূরণ করতে হচ্ছে বিসিসিআইয়ের?

এ প্রসঙ্গে বিসিবি’র সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ইন্টারন্যাশনাল যেকোনো টিমের যেসব রিকোয়্যারমেন্টস থেকে থাকে; ইন্ডিয়ার রিকোয়্যারমেন্টসও অনেকটা একই রকম। সে অনুযায়ীই আমাদের প্ল্যান করা থাকে। সেভাবেই আমাদের কাজগুলো চলছে।

ছুটি শেষে রাসেল ডোমিঙ্গোর ফেরার সম্ভাবনা ভারত সফরে। তবে শ্রীধরণ শ্রীরামকে নিয়ে থেকে যাচ্ছে প্রশ্ন। সে প্রশ্নের উত্তরে অবশ্য এখনই মুখ খুলতে চায়না বিসিবি।

শ্রীরাম প্রসঙ্গে বিসিবি’র সিইও বলেন, এই মুহূর্তে এই বিষয়গুলো পাবলিকলি বলার মতো সিচুয়েশনে আমি নেই। এ ব্যাপারে বোর্ডের মেম্বার বাঁ নীতি নির্ধারক যারা আছেন তারা ভালো বলতে পারবেন।

সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরের ১ তারিখ ঢাকায় পা রাখবে রোহিত-কোহলিরা। ৪ ডিসেম্বর শুরু হয়ে ২৬ ডিসেম্বর পর্যন্ত চলবে বাংলাদেশ-ভারতের ৩ ওয়ানডে ও ২ টেস্টের সিরিজ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply