আজকে মামলা, পরশু বের হয়ে যাবে; এই তো চলছে: নিহত বুয়েটছাত্র ফারদিনের মা

|

সিনিয়র করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের হত্যার ঘটনায় সুষ্ঠু বিচার নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তার মা ফারহানা ইয়াসমিন। বললেন, আমরা তিল তিল করে আমাদের বাচ্চাদের গড়ি। আর আমাদের বাচ্চারা শেষ যায়। আজকে কেস (মামলা) হবে, পরশুদিন বের হয়ে চলে যাবে৷ দেশে এই তো হচ্ছে৷ যে কারণে পরবর্তীতে আরেকটা বাচ্চার ক্ষতি হয়ে যায়। তা না হলে কারো সাহস ছিল না, আবরার মরার পরে বুয়েটের কোনো বাচ্চার গায়ে হাত তোলা৷

মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদর উপজেলার দেলপাড়া কেন্দ্রীয় কবরস্থানের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সাংবাদিকদের উদ্দেশে এ সময় ফারদিনের মা আরও বলেন, আমার দাবি কী পূরণ করতে পারবেন আপনারা? আমার সন্তান তিনদিন যাবৎ নিখোঁজ। আপনারা তো খুঁজে আনতে পারেন নাই৷ আপনাদের কী বলবো, বলেন? আপনারা তো শুধু বলেই চলে যান।

নিখোঁজের তিন দিন পর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার করে নৌপুলিশ। মঙ্গলবার সন্ধায় জেলার সদর উপজেলার ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের দেলপাড়া কেন্দ্রীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এ সময় নিহত ফারদিনের সহপাঠী, আত্মীয়স্বজন ও এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার দুপুরে ময়নাতদন্ত শেষে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ফারদিনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে। তার ময়নাতদন্তকারী চিকিৎসক ডা. শেখ ফরহাদ হোসেন বলেন, ফারদিন নূর পরশকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আমরা তার মাথায় অনেকগুলো আঘাতের চিহ্ন পেয়েছি। আমরা নিহতের শরীর থেকে সংগ্রহকৃত নমুনা ভিসেরা পরীক্ষার জন্য পাঠিয়েছি। রিপোর্ট আসলে আমরা বলতে পারবো কীভাবে তাকে হত্যা করা হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply