মুন্সিগঞ্জ-গজারিয়া রুটে চালু হলো ফেরি সার্ভিস, ভোগান্তি নিরসনে উচ্ছ্বসিত স্থানীয়রা

|

মুন্সিগঞ্জ-গজারিয়া রুটে আবারও চালু হতে যাচ্ছে ফেরি সার্ভিস। এরইমধ্যে ঘাটে পন্টুন স্থাপনের কাজ শেষ করেছে বিআইডব্লিউটিএ। আর দুএকদিনের মধ্যেই এ নৌরুটে ফেরি চলাচল শুরু হবে বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। ফেরিঘাটে দীর্ঘদিনের ভোগান্তির নিরসন হওয়ায় উচ্ছ্বসিত স্থানীয়রা।

গজারিয়া উপজেলা থেকে মুন্সিগঞ্জ জেলা সদরে প্রতিদিন যাতায়াত হাজারো মানুষের। প্রমত্তা মেঘনায় ট্রলার ও নৌকায় ঝুঁকি নিয়েই এতোদিন পারাপার হতেন যাত্রীরা। ছিল যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার ঝুঁকি। ভোগান্তির সাথে জীবনের ঝুঁকি নিয়েই চলতো নদী পারাপার। আর সড়ক পথে ৭ কিলোমিটার দূরত্বের মুন্সিগঞ্জ সদরে যেতে নারায়ণগঞ্জ হয়ে পাড়ি দিতে হয় অর্ধশত কিলোমিটার। অসহনীয় জনদুর্ভোগ লাঘবে এ নৌরুটে আবারও ফেরি সার্ভিস চালু করছে বিআইডব্লিউটিসি।

এরইমধ্যেই নৌরুটে দুটি ফেরি আনা হয়েছে। এসব ফেরিতে নদী পাড়ি দেয়া যাবে কম সময়ে। বিআইডাব্লিউটিসির কর্মকর্তারা জানিয়েছেন, পদ্মা সেতু থেকে মুন্সিগঞ্জ হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাতায়াতের সুযোগ তৈরি করবে এই ফেরি সার্ভিস। প্রথম পর্যায় ৩টি ফেরি দিয়ে পারাপার করা হবে যাত্রী-যানবাহন।

বিআইডাব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান বলেন, গাড়ির সংখ্যা বাড়লে আরও অনেক ফেরি আনার পরিকল্পনা আমাদের আছে।

এর আগে, ২০১৮ সালে এ নৌরুটে ফেরি চালু করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে দুই পাড়ের বেহাল সড়ক ও যানবাহন সংকটে তা বন্ধ হয়ে যায়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply