বাবর ফিরে গেলেও জয়ের পথে পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

পুরো আসরে খুঁজেই পাওয়া যায়নি বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে। তবে সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ঠিকই হেসেছে এই দুই ওপেনারের ব্যাট। কিউই বোলারদের অনায়াসে মোকাবেলা করে পাকিস্তানকে জয়ের বেশ কাছেই নিয়ে গিয়েছেন বাবর-রিজওয়ান। উদ্বোধনী জুটিতে শতরানের কোটা পেরিয়ে যাওয়ার পর সাজঘরে ফিরেছেন বাবর আজম। প্রতিবেদনটি লেখার সময় পাকিস্তানের স্কোর ছিল ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১১৩ রান।

নিউজিল্যান্ডের দেয়া ১৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অফ ফর্মের কথা যেন প্রথম থেকেই মনে স্থান দেয়নি রিজওয়ান ও বাবর। প্রথম বলেই সপাটে হাঁকানো স্কয়ার কাট থেকে আসে বাউন্ডারি। সেই শুরু। তারপর লম্বা সময় এই দু’জনের ব্যাটিংয়ে কোনো আঁচড়ই ফেলতে পারেননি বোল্ট-সাউদিরা। এমনকি, সেমিতে আসার পথে যাদের ভূমিকা ছিল বিশাল, সেই কিউই স্পিন জুটি স্যান্টনার-সোধিকেও খুঁজে পাওয়া যায়নি। পাকিস্তানের দুর্দান্ত ক্যাচিং ও গ্রাউন্ড ফিল্ডিংয়ের বিপরীতেও যেন ম্লান নিউজিল্যান্ড।

অবশেষে, কিউইদের ব্রেক থ্রু এনে দিয়েছেন ট্রেন্ট বোল্ট। ড্যারিল মিচেলের তালুবন্দি হয়ে ফেরার আগে বাবর করেছেন ৫৩ রান। রিজওয়ান ব্যাট করছেন ৩৪ বলে ৪৮ রান নিয়ে। জয়ের জন্য পাকিস্তানের দরকার ৩৬ বলে ৪০ রান।

এর আগে, ড্যারিল মিচেলের ৫৩ ও কেন উইলিয়ামসনের ৪৬ রানের ইনিংসের ওপর ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে পাকিস্তান।

আরও পড়ুন: ফাইনালের টিকিট পেতে পাকিস্তানের সামনে ১৫৩ রানের মাঝারি লক্ষ্য


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply