পঞ্চগড়ে নৌকাডুবির ৪৫ দিন পর উদ্ধার আরও এক মরদেহ, মৃতের সংখ্যা বেড়ে ৭০

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে আউলিয়ার ঘাটের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনার ৪৫ দিনের মাথায় নিখোঁজ ভুপেন্দ্রনাথ রায় ওরফে পানিয়া (৪০) নামে আরও একজনের মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭০। এ ঘটনায় এখনো এক শিশুসহ নিখোঁজ রয়েছে আরও ২ জন।

বুধবার (৯ নভেম্বর) বিকেলে জেলার বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়ার ঘাট থেকে ভুপেন্দ্রনাথের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। নিহত ভুপেন্দ্রনাথ রায় জেলার দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে।

স্থানীয়রা জানায়, বুধবার আউলিয়ার ঘাট এলাকায় স্থানীয় শ্রমিকরা বালি উত্তোলন করার সময় হঠাৎ অর্ধগলিত লাশের গন্ধ পায়। এ সময় পানিতে ভেসে ওঠে ভুপেন্দ্রনাথ রায়ের লাশ। খবর পেয়ে স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। পরে তার কাপড় ও মুঠোফোন দেখে ভুপেনকে শনাক্ত করে তার পরিবার।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর দুপুরে ভুপেন তার স্ত্রী রুপালী রানী ও ছোট ছেলে দিপুকে নিয়ে বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজায় অংশগ্রহণ করে। এ দিন নদী পার হওয়ার সময় ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নিয়ে মাঝ নদীতেই ডুবে যায় নৌকাটি। এ সময় ওই নৌকায় ছিলেন ১৫০ জন যাত্রী। এ ঘটনায় ভুপেনে স্ত্রী রুপালীসহ ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়। তবে ভুপেন ও সরেন রায়সহ তিনজন নিখোঁজ ছিল। ঘটনার পর থেকে ১৫ দিন ধরে চেষ্টা চালিয়েও তাদের উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের সদস্যরা।

এ বিষয়ে মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু আনছার মো. রেজাউল করিম পানিয়ার মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধারের পর পরিবারকে খবর দেয়া হলে তারা এসে মরদেহ চিহ্নিত করেন। আইনি প্রক্রিয়া শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply