অ্যাডিলেডের রাজা ভিরাট কোহলি

|

ছবি: সংগৃহীত

ভিরাট কোহলি বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটারদের একজন। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বাধিক রানও এই ব্যাটারের দখলে। ইংল্যান্ডের বিপক্ষে হাইভোল্টেজ সেমিফাইনালে মাঠে নামবেন তিনি।

অ্যাডিলেডের মাঠে ভিরাট কোহলির রয়েছে সুখকর স্মৃতি। এই মাঠে সর্বোচ্চ এভারেজের মালিক কিং কোহলি। টি-টোয়েন্টিতে এই মাঠে এখনো অবধি কোনো বোলার কোহলিকে আউট করতে পারেনি। অ্যাডিলেডে জমজমাট সেমিফাইনালে আরেকটি ভিরাট রাজত্ব দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেটপ্রেমীরা।

অ্যাডিলেডে ভিরাট মানে রান, ১৪ ম্যাচে ৭৫ ঊর্ধ্ব এভারেজে করেছেন ৯০৭ রান, রয়েছে ৪টি সেঞ্চুরি। পরিসংখ্যানই বলছে অ্যাডিলেডে কতটা রান ক্ষুধার্থ হয়ে থাকেন ভিরাট। ইংল্যান্ডের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ভারতের পক্ষে সামনে থেকে লড়ে যাবেন ভিরাট কোহলি। ভারতীয় সমর্থকেরা মনে করেন আজকেও ভিরাট জ্বলে উঠবেন তার প্রিয় মাঠে।

মাত্র কয়েকমাস আগেও যাকে নিয়ে নিন্দুকেরা হাসি ঠাট্টায় মেতে উঠতো সেই ভিরাট কোহলি সদ্য শেষ হওয়া এশিয়া কাপে সেঞ্চুরি আর ফিফটির ফুলঝুড়িতে নিন্দুকের মুখে এঁটে দিয়ে করে যাচ্ছেন একের পর রেকর্ড। আর চলতি বিশ্বকাপে ভারতের ত্রাণকর্তা হিসেবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে একাই হারিয়ে দিয়েছিলেন ভিরাট এরপর নেদারল্যান্ডস, বাংলাদেশের সাথেও করেছেন ৫০’র বেশি রান। সেই সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক রানের রেকর্ড ভিরাটের দখলে।

তার সাম্প্রতিক ব্যাটিং পারফর্মের জন্য আইসিসি থেকেও পেয়েছেন উপহার। অক্টোবর মাসে আইসিসির সেরা খেলোয়াড় হয়েছেন কিং কোহলি। প্রথমবারের মতো এই খেতাব অর্জন করেন ভিরাট কোহলি।

আরআইএম/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply