জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার জামায়াত আমিরের ছেলে রাফাত রিমান্ডে

|

জামাতের আমির ডা. মো. শফিকুর রহমান (বামে), রাফাত সাদিক সাইফুল্লাহ (ডানে)।

রাজধানীর যাত্রাবাড়ী থানার মামলায় গ্রেফতার বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাফাতসহ এ মামলার আরও দুই আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১০ নভেম্বর) তাদের রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে, বুধবার (৯ নভেম্বর) দুপুরে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে রাফাত সাদিককে গ্রেফতার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। পরে তাকে ঢাকায় নিয়ে আসা হয়।

সিটিটিসি’র বোম্ব ডিসপোজাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার রহমাতুল্লাহ চৌধুরী জানান, বেশ কয়েকদিন ধরেই রাফাতকে খোঁজা হচ্ছিল। জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সমর্থনে গড়ে ওঠা নতুন সংগঠন আনসার আল জামাত আল শারক্বীয়ার সক্রিয় কর্মী তিনি। সিলেট থেকে তাকে গ্রেফতারের পর পুলিশ জানতে পারে, তিনি জামায়াত আমিরের ছেলে।

সিটিটিসির সূত্র বলছে, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরেই সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। এর আগে, রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে। এরপরই তাকে গ্রেফতারে অভিযান চালানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply