ইলন মাস্ককে সতর্ক করলো মার্কিন নিয়ন্ত্রণ সংস্থা

|

টুইটারের নতুন সিইও ইলন মাস্ককে সতর্ক করেছে মার্কিন নিয়ন্ত্রণ সংস্থা ফেডারেল ট্রেড কমিশন। সম্প্রতি টুইটার থেকে ব্যাপকহারে কর্মী ছাঁটাইয়ের প্রতিক্রিয়ায় এমন সতর্ক বার্তা দিয়েছে সংস্থাটি। খবর বিবিসি’র।

খবরে বলা হয়েছে, সম্প্রতি জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনার পর অর্ধেক কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দেন ইলন মাস্ক। ইতোমধ্যে ঘোষণা কার্যকরও শুরু হয়েছে। গুরুত্বপূর্ণ পদের অনেকে ছেড়ে দিচ্ছেন চাকরি। সম্প্রতি কোম্পানিটির শীর্ষ কর্মকর্তারা পদত্যাগ করার পর প্রতিক্রিয়া জানিয়েছে এফটিসি। একইসাথে টুইটারের বিষয়গুলো পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

এফটিসির পাবলিক অ্যাফেয়ার্সের পরিচালক ডগলাস ফারেট বলেন, গভীর উদ্বেগের সঙ্গে সাম্প্রতিক সময়ে টুইটারের ইস্যুগুলো পর্যালোচনা করা হচ্ছে। কোনো প্রধান নির্বাহী বা কোম্পানি আইনের ঊর্ধ্বে নয় এবং কোম্পানিগুলোকে অবশ্যই আমাদের সম্মতিমূলক আদেশ অনুসরণ করতে হবে।

এদিকে টেসলার প্রতিষ্ঠাতা কর্মীদের জানিয়েছে, বর্তমান পরিস্থিতিতে টুইটারের দেউলিয়া হওয়ার বিষয়টি এড়িয়ে যাওয়া যায় না। মূলত এপরই কোম্পানিটিতে চরম বিশৃঙ্খলা দেখা দেয়।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) টুইটারের ট্রাস্ট ও সেফটির প্রধান ইয়োয়েল রথ টুইটারে প্রোফাইল আপডেট করে ইঙ্গিত দেন তিনি আর ওই পদে নেই। এরপর একে একে কোম্পানিটির প্রধান গোপনীয়তা কর্মকর্তা ড্যামিয়েন কিরান, প্রধান কমপ্লায়েন্স কর্মকর্তা মারিয়ান ফোগার্টি এবং প্রধান নিরাপত্তা কর্মকর্তা লি কিসিনার পদত্যাগ করেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply