রুশ বাহিনীর আত্মসমর্পণ ছাড়া কোনো পথ নেই: ইউক্রেনীয় গোয়েন্দা সংস্থা

|

ছবি : সংগৃহীত

খেরসন থেকে রাশিয়া সমস্ত সেনা প্রত্যাহারের ঘোষণা দিলেও তা মানতে নারাজ ইউক্রেন। তাদের দাবি, বেসামরিক পোশাক পরিধান করে এখনও সেখানে রুশ সেনারা লুকিয়ে রয়েছে। রুশ বাহিনীর সেসব সদস্যের আত্মসমর্পণ ছাড়া কোনো পথ নেই বলে হুমকি দিয়েছে ইউক্রেনীয় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা। খবর আল-জাজিরার।

সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, খেরসনে এখনও রাশিয়ান বাহিনী রয়েছে। রাশিয়া তাদের বেসামরিক পোশাক পরিধান করে লুকিয়ে থাকার নির্দেশ দিয়েছে।

এদিকে, ইউক্রেনের সামরিক বাহিনী খেরসনে প্রবেশ করা নিয়ে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান গোয়েন্দা অধিদফতর প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে।

রুশ বাহিনীর উদ্দেশে ইউক্রেনের এই সংস্থা বলেছে, মৃত্যু এড়াতে আপনাদের কাছে একটি মাত্র সুযোগ আছে। তা হচ্ছে, শিগগিরই আত্মসমর্পণ করা।

তবে মস্কো দাবি করেছে, খেরসনে আর তাদের কোনো সেনা নেই। সমস্ত সেনাবহর তারা সরিয়ে নিয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেয় রাশিয়া। টানা ২৬১ দিনের মতো চলছে দেশ দু’টির সংঘাত। এতে প্রাণ হারিয়েছে দুই পক্ষের হাজারো সেনা। মারা গেছে কয়েকহাজার বেসামরিক নাগরিকও। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। এছাড়া, সম্প্রতি পূর্ব ইউক্রেনে দেশ দু’টির সংঘাত আরও বেড়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply