মালান-উডকে দলে ফেরাতে মরিয়া বাটলার

|

ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে ইংল্যান্ডের হয়ে সেমিফাইনাল মিস করেছিলেন দলের অন্যতম সেরা বোলার মার্ক উড এবং অভিজ্ঞ ব্যাটার ডেভিড মালান। এবার সম্পূর্ণ ফিট না থাকায় এই দুই ক্রিকেটার মিস করতে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপের বহুল কাঙ্ক্ষিত ফাইনাল। তবে, ইংলিশ অধিনায়ক বাটলার জানান, যেকোনো মূল্যে মালান-উডকে দলে চান তিনি। তাদের দুজনের জন্য আমরা সব সুযোগ দেবো।

ভারতের বিপক্ষে ১০ উইকেটের অনবদ্য জয়ে পুরো দল উৎফুল্ল থাকলেও অধিনায়ক জস বাটলারের দুশ্চিন্তার কারণ মালান-উডের ইনজুরি। সদ্য অধিনায়কত্ব পাওয়া এই ইংলিশ মারকুটে ব্যাটার মনে করেন, ফাইনালে মালান-উড দলে অন্তর্ভুক্ত হলে পাকিস্তানের বিপক্ষে লড়াই করতে সুবিধা হবে।

ফাইনাল ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ইংলিশ অধিনায়ক বলেন, অনুশীলনে তারা দুজনেই অনেক উন্নতি করছে। অবশ্যই সেমিফাইনালের জন্য যথেষ্ট ফিট না হওয়ার কারণে তারা একাদশে ছিলেন না। তবে আমরা তাদের সম্ভাব্য প্রতিটি সুযোগ দেবো। তাদের দুজনের জন্য আমি মুখিয়ে আছি।

এছাড়াও শনিবার (১২ নভেম্বর) দলের সাথে পূর্ণ অনুশীলন করেছে মালান ও উড। মার্ক উড সম্পূর্ণ গতির সাথেই বল করে গেছেন নেট অনুশীলনে। ডেভিড মালানও দলের সাথে ব্যাটিং ও ফিল্ডিং অনুশীলন করে নিজেকে ঝালিয়ে নিয়েছেন। এখন অপেক্ষা শুধু মেডিকেল ফিটনেসের উপর। রোববার সকালে ফিটনেস পরীক্ষায় পাশ করতে পারলেই দুজনের মিলবে ফাইনাল খেলার স্বপ্ন।

এর আগে, শ্রীলঙ্কার বিপক্ষে বাঁ পায়ের পেশিতে টান লাগায় মাঠ ত্যাগ করেছিলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে দ্রুত বল করা পেসার মার্ক উড। পেশিতে টান লাগায় এই পেসার মিস করেন ভারতের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচ। অন্যদিকে, দলের টপ অর্ডারের নিয়মিত ব্যাটার ডেভিড মালানের রয়েছে উরুর চোট। মালানও দ্বিতীয় সেমিফাইনাল মিস করেছিলেন। তাদের দু’জনের পরিবর্তে দলে সুযোগ পায় পেসার ক্রিস জর্ডান ও ব্যাটার ফিল সল্ট। বল হাতে ৩ উইকেট নিয়ে ভারতের ব্যাটারদের ধস নামান জর্ডান। অন্যদিকে বাটলার, হেলসের বীরত্বে ব্যাটিংয়ের সুযোগ পাননি সল্ট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে রোববার (১৩ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয়বারের শিরোপার লক্ষ্যে মাঠে নামবে ইংলিশরা। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ, সর্বোচ্চ ৩ জন ইংল্যান্ডের\

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply