ঘুষের টাকা না দেয়ায় সহকারী শিক্ষককে হেনস্থার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

|

ঘুষের টাকা দিতে রাজি না হওয়ায় এক সহকারী শিক্ষককে গালাগালি এবং মারতে উদ্দত হওয়ার অভিযোগ উঠেছে রংপুরের পীরগাছার ব্রাহ্মণী কুন্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলামের বিরুদ্ধে। এ অভিযোগ করেন বিদ্যালয়টির সহকারী শিক্ষক ফারুক হোসেন।

সহকারী শিক্ষক বলেন, অডিট অফিসারদের দেয়ার নাম করে শিক্ষকপ্রতি ১৫ হাজার করে ঘুষ দাবি করেন প্রধান শিক্ষক রবিউল হোসেন। ঘুষের সেই টাকা দিতে অসস্মতি জানানোর জন্য আমার ওপর তিনি ক্ষিপ্ত হন। পরে আমার চাকরি খাবে বলেও হুমিক দেন। এ ঘটনায় সংশ্লিষ্ট দফতরে অভিযোগ দিয়েও প্রতিকার মেলেনি। উল্টো তাকেই সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

এদিকে সহকারী শিক্ষককে প্রধান শিক্ষকের গালাগাল ও মারতে যাওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা গেছে, ঘটনার সূত্রপাত হয় গত ২৬ অক্টোবর। অডিটে আসা অফিসারকে ১৫ হাজার টাকা করে দিতে শিক্ষকদের প্রস্তাব দেন প্রধান শিক্ষক রবিউল ইসলাম। এই প্রস্তাবের বিরোধিতা করাতেই ৬ নভেম্বরের বৈঠকে সহকারী শিক্ষক ফারুক হোসেনের সাথে মারমুখী আচরণ করেন প্রধান শিক্ষক রবিউল ইসলাম।

তবে অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক বলেন, স্কুল ফাঁকি দিয়ে কোচিং করাতে বাধা দেয়া ও পাঠদানে নিয়মিত হতে বলায় তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন সহকারী শিক্ষক ফারুক হোসেন।

প্রধান শিক্ষক বলেন, আমি বারবার নিষেধ করি কিন্তু সে শোনে না। স্কুলে ক্লাস না নিয়ে সে কোচিং সেন্টার চালায়। আমার স্কুলের ছাত্র সে চাপ দেয়; ওখানে ভর্তি করানোর জন্য। কোচিং বন্ধ করার জন্য বারবার চাপ দেয়ার কারণে সে আমার পেছনে লেগেছে।

এ বিষয়ে পীরগাছা উপজেলা সৈয়দ সুজা মিঞা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, অভিযোগপত্রে সমস্ত কিছু লেখা আছে। সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পীরগাছা উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, বেসরকারি ওই বিদ্যালয়টিতে কাগজে-কলমে ২৬৫ জন শিক্ষার্থী থাকলেও; ৫০ জনের মতো নিয়মিত বলে জানিয়েছে স্থানীয়রা।

এএআর/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply