রাজবাড়ীতে রেলের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

রাজবাড়ীতে বাংলাদেশ রেলওয়ের জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে রেলওয়ে পশ্চিম অঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামানের নেতৃত্বে স্টেশন সংলগ্ন ফুলতলায় এ উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। এ সময় পাকশী বিভাগীয় ব্যবস্থাপক শাহ্ সুফি নুর মোহাম্মদসহ রেলওয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিম অঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান বলেন, রাজবাড়ী‌তে রেলও‌য়ের ৪শ’ একর জমি রয়েছে। এর মধ্যে দেড়শ’ একর জ‌মি বিভিন্নভাবে বেদখল রয়েছে। পর্যায়ক্রমে এগু‌লো উচ্ছেদ ক‌রা হবে।

বিভাগীয় ব্যবস্থাপক শাহ্ সুফি নুর মোহাম্মদ ব‌লেন, সকালে তারা উচ্ছেদ অভিযানের পূর্বে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে রাজবাড়ী-১ আসনের এম‌পি কাজী কেরামত আলী, জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপারসহ বৈঠক করেছেন। সেখা‌নে জনপ্রতিনিধিরা ব‌লে‌ছেন বেদখলকৃত কোয়ার্টার আগামী ২০ ডিসেম্বরের মধ্যে জনপ্রতিনিধিরা তা‌দের বুঝিয়ে দে‌বে। তাছাড়া রেল ও যাত্রী চলাচলের ঝুঁকিপূর্ণ স্থানগু‌লো উচ্ছেদ করা হচ্ছে।পর্যায়ক্রমে সব অবৈধ জমি ও স্থাপনা দখলমুক্ত করা হবে।

জানা গেছে, মু‌জিববর্ষ উপলক্ষে রাজবাড়ী রেলওয়ের উন্নয়ন কা‌জের জন্য অবৈধ দখলকৃত জমি ও স্থাপনা উচ্ছেদের তিনদিনের নো‌টিশ দেয় রেলও‌য়ে। যার প্রতিবাদে শহ‌রে বি‌ক্ষোভ মি‌ছিল ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয় রেলওয়ের জায়গায় বসবাসকারী ও ব্যবসায়ীরা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply