বিশ্বের সবচেয়ে লম্বা পায়ের অধিকারী যে নারী

|

ছবি : সংগৃহীত

জীবিত নারীদের মধ্যে সবচেয়ে বড় পায়ের অধিকারী হিসেবে রেকর্ড গড়েছেন এক মার্কিন নারী। যুক্তরাষ্ট্রের টেক্সাসের বাসিন্দা এই নারীর নাম তানিয়া হার্বাট। সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম যুক্ত করা হয়। খবর এনডিটিভি’র।

খবরে বলা হয়েছে, ৬ ফুট ৯ ইঞ্চি লম্বা তানিয়ার ডান পায়ের মাপ ১৩.০৩ ইঞ্চি (৩৩.১ সেন্টিমিটার) এবং বাম পায়ের ১২.৭৯ ইঞ্চি (৩২.৫ সেন্টিমিটার)। নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মাপকাঠিতে এই নারীর জুতার মাপ ইউএস ওম্যান হিসেবে ১৮ বা ইউএস মেনস হিসেবে ১৬-১৭।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, স্কুলজীবন থেকেই সমবয়সী এবং সমসাময়িক অন্যদের তুলনায় বেশ লম্বাই ছিলেন তানিয়া হার্বাট। ৬ ফুট ৯ ইঞ্চি উচ্চতার এই মার্কিন নারীর পা হাইস্কুল থেকে বাড়তে বাড়তে আজ রেকর্ড গড়ে নিয়েছে।

গিনেস কর্তৃপক্ষের সঙ্গে আলাপে তানিয়া বলেন, আমার মায়ের উচ্চতা ছিল ৬ ফুট ৫ ইঞ্চি এবং বাবার ৬ ফুট ৪ ইঞ্চি। তাই স্বাভাবিকভাবেই আমিও লম্বা হয়েছি। তবে লম্বা হওয়া নিয়ে আমাকে কোনো বাজে পরিস্থিতিতে পড়তে হয়নি। আমার অভিভাবক সবসময়ই পাশে ছিলেন। বন্ধুরাও আমার খুব যত্ন নিতো যেন আমার উচ্চতা বাড়তে থাকে।

তবে বড় পায়ের কারণে জুতা পাওয়া বেশ কষ্টকর ছিল জানিয়ে হার্বাট বলেন, পায়ের মাপ অনুযায়ী নারীদের জুতা না পেয়ে আমি সবসময় টেনিস সু বা পুরুষদের লোফার পরতাম।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply