রোনালদোকে ছাড়াই নাইজেরিয়াকে উড়িয়ে দিলো পর্তুগাল

|

ছবি: সংগৃহীত

পেটের পীড়ার কারণে বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আগেই দল থেকে ছিটকে যান পর্তুগালের সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। তবে, রোনালদোর অভাব বিন্দুমাত্র টের পেতে দেয়নি ব্রুনো ফার্নান্দেজরা। নাইজেরিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগীজরা। জোড়া গোল করেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ব্রুনো ফার্নান্দেজ।

নিজেদের মাঠ লিসবনে শুরু থেকেই নাইজেরিয়ার বিরুদ্ধে আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে পর্তুগীজরা। আফ্রিকার ঈগলদের বিপক্ষে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। ডিফেন্ডার দালতের ক্রসে পা ছুঁইয়ে দলকে এগিয়ে নেন ব্রুনো ফার্নান্দেজ। ম্যাচের ৩৫ মিনিটে ডি বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টি পায় পর্তুগাল। পেনাল্টি থেকে গোল করে নিজের দ্বিতীয় ও দলের ব্যবধান দিগুণ করেন ব্রুনো ফার্নান্দেজ।

প্রথমার্ধ ২-০ গলের লিড নিয়ে বিরতিতে যায় পর্তুগীজরা। ম্যাচের ৮২ ও ৮৪ মিনিটে গঞ্চালো রামোস, জাও মারিও গোল করলে ৪-০ গোলে বড় জয় পায় স্বাগতিকরা। বিশ্বকাপের আগে এই জয়ে নিজেদের আত্মবিশ্বাস আরও বাড়বে পর্তুগীজদের। ম্যাচ শেষ করেই কাতারের উদ্দেশে উড়াল দেয় পর্তুগাল।

গ্রুপ এইচ-এ পর্তুগালের প্রতিপক্ষ ঘানা, উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) নিজেদের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে মাঠে নামবে পর্তুগীজরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply