ফুটবলের মহাযজ্ঞ শুরু হতে বাকি নেই ২৪ ঘণ্টাও

|

ছবি: সংগৃহীত

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ শুরু হলো বলে। রোববার (২০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় মাঠে গড়াচ্ছে বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট বিশ্বকাপ ফুটবল। ৩২ দেশের এই মহারণ ঘিরে বিশ্বজুড়ে ফুটবল প্রিয় মানুষের উত্তেজনা তুঙ্গে।

কাতারের আল বাইত স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক দেশ কাতার এবং লাতিন আমেরিকার অন্যতম শক্তিশালী দল ইকুয়েডর।

বিশ্বকাপ ঘিরে বাংলাদেশের মানুষ দুই ভাগে বিভক্ত। মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিলকে ঘিরেই এই জনপথের মানুষের সর্বাধিক আগ্রহ। ফ্রান্স, জার্মানি, স্পেনসহ অন্য কিছু দলের সমর্থক দেখা গেলেও তা ব্রাজিল-আর্জেন্টিনার তুলনায় নগণ্য। বরং বিভিন্ন তারকা ফুটবলার নিয়েই মানুষের আগ্রহ বেশি চোখে পড়ে।

রাত জেগে বিশ্বকাপের খেলা দেখার জন্য দর্শক-সমর্থকরাও প্রস্তুতি সেরে ফেলেছে। প্রিয় দলের পতাকা উত্তোলন করে এবং ব্যানার টানিয়ে বিশ্বকাপকে স্বাগত জানাতে প্রস্তুত ফুটবলপ্রেমীরা। সবার এখন অধীর আগ্রহে অপেক্ষা সেই মাহেন্দ্রক্ষণের জন্য।

পথে-ঘাটে, অফিস-আদলতে এখন প্রধান আলোচনা বিশ্বকাপ। মেসির আর্জেন্টিনা জিতবে? নাকি নেইমারের ব্রাজিল? রোনালদোর পর্তুগালই বা কতদূর গিয়ে থামবে। নাকি এক আসর বিরতি দিয়ে জার্মানি আবার বাজিমাত করবে? এসব তর্ক এখন মানুষের মুখেমুখে। এই দলগুলোর বাইরে ফ্রান্স, স্পেন, বেলজিয়াম ও ইংল্যান্ডকেও চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার মানছে অনেকে।

শেষ পর্যন্ত সবচেয়ে দামী এই ট্রফি কাদের হাতে উঠবে তা দেখতে অপেক্ষা করতে হবে এক মাস। ১৮ডিসেম্বর ফাইনালের পরই পাওয়া যাবে কাতারজয়ী দলটির নাম।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply