এই হার হজম করা কঠিন, এখনও খেলোয়াড়দের সাথে কথা বলিনি: স্কালোনি

|

ছবি: সংগৃহীত

সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত পরাজয়ে বড় ধাক্কা খেয়েছে আসরের অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা। তুলনামূলক সহজ প্রতিপক্ষের কাছে এমন বাজে হার সমর্থকদের হৃদয়ে যেমন ক্ষরণ ঘটাচ্ছে তেমনি পোড়াচ্ছে আলবেসিলেস্তে কোচ লিওনেল স্কালোনিকেও। আর্জেন্টিনা বস স্কালোনির সরাসরি জানান, এটা আমাদের জন্য বাজে দিন ছিল, এই হার হজম করা কঠিন।

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে বিশ্বকাপে খেলতে আসা আর্জেন্টিনা দল দুর্বার গতিতে ছুটছিল কিন্তু ইতিহাস বদলে যাওয়ার মতো ঘটনা ঘটে গেলো সৌদি আরবের বিপক্ষে। কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে আচমকা বড় অঘটনের শিকার হতে হলো আর্জেন্টিনাকে। মেসির মতো বিশ্বসেরা খেলোয়াড় থাকার পরও গোল বের করতে না পারা, প্রতিপক্ষের রক্ষণ সামলানোর কৌশল এবং নিজের দুর্বল রক্ষণই আর্জেন্টিনাকে হারিয়ে দিলো।

সৌদি আরবের বিপক্ষে হারের পর গণমাধ্যমে আর্জেন্টিনা কোচ বলেন, এটা হজম করা কঠিন, ‘চার, পাঁচ মিনিটে, তারা দুটি গোল করেছে, গোলে দুটি শটের মধ্যে দুটিই গোল। এটি আমাদের জন্য একটি দুঃখজনক দিন। কিন্তু আমরা সবসময় বলে থাকি, মাথা উঁচু করে রাখতে হবে। আমাদের আবার ফিরতে হবে।

স্কালোনি আরও বলেন, আমি এখনও খেলোয়াড়দের সাথে কথা বলিনি, কারণ তারা কষ্ট পাচ্ছে। সত্যি বলতে, তারা ভাবছে কীভাবে আমরা এই হারের ক্ষত শুকাতে পারি। পরের ম্যাচগুলো জেতার জন্য আমরা ছক আঁকতে বসবো এবং আমরা সেটাই করার চেষ্টা করছি এই মুহূর্তে।

সৌদি আরবের অফসাইড ফাঁদের প্রশংসা করে স্কালোনি বলেন, আমরা সৌদি আরবকে সম্পূর্ণ সম্মান করি। তাদের প্রতিটি ডিফেন্ডার সতর্ক ছিলো এবং এক লাইন মেনে অফসাইডের ফাঁদে ফেলেছে। তবে আবারও বলছি তারা একটি ভাল দল, তাদের কৌশলগত ভালো খেলোয়াড় রয়েছে, তারা শারীরিকভাবে খুব ভালোভাবে প্রস্তুত ছিল।

রোববার (২৭ নভেম্বর) মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। পরাজয়ের ক্ষত সারানোর পাশাপাশি বিশ্বকাপে টিকে থাকতে জয় ছাড়া কোনো বিকল্প নেই আলবিসেলেস্তেদের সামনে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply