গার্লফ্রেন্ডের চাপে আর্জেন্টিনার জার্সি পরে খেলা দেখতে টিএসসিতে ব্রাজিলের সমর্থক

|

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মেসিদের হারের খবর এখন দুনিয়াজুড়ে। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকা আলবিসেলেস্তেরা সৌদির বিপক্ষে ভালো কিছু করবে এমন প্রত্যাশা ছিল আর্জেন্টিনা ভক্তদের। এছাড়া চলতি বিশ্বকাপে মেসিদের প্রথম ম্যাচ, ভক্তদেরও আগ্রহে কমতি ছিল না সারা বিশ্বে।

স্বাভাবিকভাবে বাংলাদেশেও এই ম্যাচ নিয়ে উত্তেজনা কম ছিল না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছিল খেলা দেখার আয়োজন। বড় স্ক্রিনে খেলা দেখতে জড়ো হয়েছিলেন প্রচুর সমর্থক। এরমধ্যে এমন এক তরুণকে খুঁজে পাওয়া যায়, যিনি আর্জেন্টিনার জার্সি পরে খেলা দেখতে এসেছিলেন। তবে তিনি মেসিদের সমর্থক নয় বলে জানান।

তাহলে আর্জেন্টিনার জার্সি পরে খেলা দেখতে আসার কারণ? ওই তরুণের জবাব, গার্লফ্রেন্ডের চাপে পড়ে আর্জেন্টিনার জার্সি পরেছি। আমি ব্রাজিলের সমর্থক। আমার কাছে ব্রাজিলের জার্সিও আছে।

এদিকে, আর্জেন্টিনা বনাম সৌদি আরবের ম্যাচটি দেখার জন্য মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেল ৪টা থেকেই লোকে লোকারণ্য ছিল টিএসসির প্রান্তর। আর বেশিরভাগই সাদা নীল রঙে রঞ্জিত জার্সির সমর্থকদের আনাগোনা। ম্যাচের ৯ মিনিটে পেনাল্টিতে মেসির প্রথম গোলে আনন্দ আর উচ্ছ্বাসের হর্ষধ্বনিতে মুখরিত হয় টিএসসির চারপাশ। প্রথমার্ধের খেলা শেষে আর্জেন্টিনা সমর্থকদের আত্মবিশ্বাস ছিল, এ ম্যাচ নিশ্চিতভাবে জিতবে মেসিরা।

কিন্তু বিরতির পর সৌদি আরবের পরপর দুইটি গোলে কাতারে যেমন ম্যাচের পরিস্থিতি পাল্টে যায়, তেমনি টিএসসির পরিবেশও বদলায়। ‘গার্লফ্রেন্ডের চাপে’ পড়ে আর্জেন্টিনার জার্সি পরে খেলা দেখতে আসা তরুণের মুখেও ফুটে ওঠে হাসি। কেবল ওই তরুণ নয়, টিএসসিতে সৌদি আরবের সমর্থকও কম ছিল না। ম্যাচ শেষের পর তাদের আনন্দ হর্ষধ্বনিতে মুখরিত ছিল টিএসসি। আনন্দকারীরা ব্রাজিলের সমর্থক নয় বলে দাবি করেন।

আর্জেন্টাইন সমর্থকরা এই হারে আশা ছাড়তে রাজি নন। তাদের বিশ্বাস, সামনের ম্যাচগুলোতে অবশ্যই ঘুরে দাঁড়াবে মেসির দল।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply