ভাঙা নৌকায় মানুষ আর চড়বে না: মির্জা ফখরুল

|

মানুষ আর ভাঙা নৌকায় চড়বে না। সময় থাকতে আগে আগে কেটে পড়ুন; কুমিল্লার বিভাগীয় গণসমাবেশে দেয়া বক্তব্যে সরকারের উদ্দেশে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আব্বাস উদ্দিনের গানের এ কথা আওড়িয়ে তিনি বলেন, আগে জানলে তোর ভাঙা নৌকায় চড়তাম না।

শনিবারের (২৬ নভেম্বর) এ সমাবেশে তিনি বলেন, সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগের জামানত থাকবে না। তাই বিএনপি নেতাদের ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে সরকার ফন্দিফিকির শুরু করেছে। প্রধানমন্ত্রীর পদত্যাগ ছাড়া দেশে কোনও নির্বাচন হবে না। বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরেও ষড়যন্ত্র চলছে বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

বিএনপির অন্যান্য নেতারা বলেন, ভয়াবহ ও নৃশংস সরকারের সময় শেষ। আগামী দিনের বাংলাদেশ, খালেদা জিয়া-তারেক রহমানের বাংলাদেশ। চলমান আন্দোলনে শহীদ নেতাকর্মীদের রক্তের ঋণ শোধ করতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে। জবাব দেয়া হবে সরকারের সকল ষড়যন্ত্রের। ১০ ডিসেম্বরের পর সরকার পতনের আন্দোলন শুরু হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

চাঁদপুর, ব্রাক্ষ্মণবাড়িয়া ও কুমিল্লা জেলার সমন্বয়ে কুমিল্লা বিভাগের এই সমাবেশে দলটির নেতারা বলেন, কুমিল্লা বিভাগ কুমিল্লার নামেই দেখতে চায় জনগণ। অন্য নামে পরিচিত করতে চাইলে তা মানবে না কুমিল্লাবাসী।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply