ডেনমার্কের সামনে ফ্রান্স, ফরাসি রক্ষণে ৩ পরিবর্তন

|

ছবি: সংগৃহীত

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ লড়বে ফ্রান্স ও ডেনমার্ক। বাংলাদেশ সময় রাত ১০ টায় শুরু হবে ‘ডি’ গ্রুপের ম্যাচটি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফরাসি কোচ দিদিয়ের দেশম যে একাদশ খেলিয়েছিলেন, তার থেকে ৩টি পরিবর্তন দেখা যাবে আজ। আর এই ৩ পরিবর্তনই ফ্রান্সের রক্ষণভাগে।

বেঞ্জামিন পাভারের জায়গায় আজ খেলবেন জুলস কুন্ডে। ইব্রাহিম কোনাটের স্থলে রাফায়েল ভারানে এবং লুকাস হার্নান্দেজের জায়গায় খেলবেন থিও হার্নান্দেজ।

এনিয়ে বিশ্বকাপে টানা দ্বিতীয়বার একই গ্রুপে পড়েছে ফ্রান্স ও ডেনমার্ক। বিশ্ব মঞ্চে দুই দল মুখোমুখি হতে যাচ্ছে চতুর্থবারের মতো। ডেনমার্কের বিপক্ষে ফ্রান্সের সাম্প্রতিক পারফরমেন্স ভালো নয়। সবশেষ নেশনস লিগে ডেনিশদের কাছে দু’বারই হেরেছে ফরাসিরা। এখন পর্যন্ত সব মিলিয়ে ১৬ বার মুখোমুখি হয়েছে ফ্রান্স ও ডেনমার্ক। যেখানে ৮ ম্যাচে জয় ফরাসিদের; ডেনিশরা জিতেছে ছয়টিতে, বাকি দু’টি ম্যাচ হয়েছিল ড্র। তিউনিসিয়ার বিপক্ষে ড্র দিয়ে কাতার বিশ্বকাপ শুরু করা ডেনমার্কের জন্য এই ম্যাচে জয় পাওয়া জরুরি। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে আন্ডারডগ হিসেবেই খেলতে নামবে ক্রিশ্চিয়ান এরিকসেনের দল।

ফ্রান্স একাদশ: হুগো লরিস, জুলস কুন্ডে, রাফায়েল ভারানে, উপামেকানো, থিও হার্নান্দেজ, অরেলিয়া শুয়ামেনি, আন্দ্রিয়ান রাবিও, ওসমান ডেম্বেলে, আতোয়ান গ্রিজমান, কিলিয়ান এমবাপে, অলিভিয়ের জিরু।

ডেনমার্ক একাদশ: ক্যাস্পার স্মাইকেল, ভিক্টর নেলসন, আন্দ্রিয়াস ক্রিশ্চেনসেন, জোয়াকিম অ্যান্ডারসন, রাসমুস ক্রিশ্চেনসেন, পিয়েরে এমিল হয়বিয়ের, ক্রিশ্চিয়ান এরিকসেন, জোয়াকিম মায়লে, জ্যাসপার লিন্ডস্ট্রম, মিকেল ড্যামসগার্ড, আন্দ্রিয়াস কর্নেলিয়াস।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply