নকল সীমানা পিলারসহ নারী প্রতারক গ্রেফতার

|

স্টাফ করেসপন্ডেন্ট, কুড়িগ্রাম:

নকল সীমানা পিলারসহ এক নারী প্রতারককে গ্রেফতার করেছে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানা পুলিশ। গ্রেফতারকৃত নারী উপজেলার কেদার ইউনিয়নের গোলের হাট এলাকার নজরুল ইসলাম ওরফে চেংটু মিয়ার স্ত্রী বেলী বেগম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বেলী বেগম তার সহযোগী আপেল মিয়াসহ অজ্ঞাত আরও চার-পাঁচজন মিলে নকল সীমানা পিলারে চুম্বক জাতীয় মহামূল্যবান বস্তু আছে মর্মে বিভিন্ন সময় মানুষকে প্রলোভন দিয়ে টাকা পয়সা হাতিয়ে নিতো। এরই ধারাবাহিকতায় ওই পিলার দেখানো এবং বিক্রি করার প্রলোভন দিয়ে চট্টগ্রামের মিরসরাই থানার নন্দী গ্রামের আবুল খায়েরের ছেলে আলী আশরাফ নয়নকে ডেকে আনেন। শনিবার ২৬ নভেম্বর সন্ধ্যায় বলদিয়া ইউনিয়নের শতিপুর গ্রামে বেলী বেগমের পিতা মৃত জালালুদ্দিনের বাড়িতে নিয়ে যায় নয়নকে। ওই বাড়িতে নকল পিলারটি দেখানোর আনুষ্ঠানিকতা শেষ করেন তারা। পিলার দেখানোর পর নয়নের মোবাইল ফোন, দু’হাজার টাকা এবং কাপড়ের ব্যাগ ছিনিয়ে নেয় বেলী বেগম গংরা। এ সময় আরও টাকার জন্য তারা নয়নকে মারধোর করতে থাকে। হট্টগোলে গ্রামবাসীরা এগিয়ে আসলে সবাই পালিয়ে গেলেও নয়নকে আটক করে স্থানীয়রা। পরে খবর পেয়ে পুলিশ নয়ন এবং বেলী বেগমকে আটক করে।

এ সময় নকল সীমানা পিলার, পিলার পরীক্ষার কাজে ব্যবহৃত কয়েক প্রকার ইলেকট্রনিক যন্ত্র, কয়েক প্রকার কস্টেপ, একটি ছুরি, একটি প্লাস্টিকের খেলনা পিস্তল, তিনটি ব্যাগসহ প্রতারণার কাজে ব্যবহৃত বেশ কিছু উপকরণ উদ্ধার করে পুলিশ। পরে বেলী বেগম ও নয়নকে থানায় নেয়া হয়। রাতেই নয়ন বাদী হয়ে বেলী বেগম ও আপেল মিয়াসহ অজ্ঞাত কয়েক জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। রোববার দুপুরে বেলী বেগমকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায় পুলিশ।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মর্তূজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনার সাথে জড়িত অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply