২০১৮ সালের তুলনায় ব্রাজিল অনেক শক্তিশালী; ক্যাসেমিরো

|

ছবি: সংগৃহীত

ক্যাসেমিরো’র একমাত্র গোলে প্রথমবারের মতো বিশ্বকাপে সুইজারল্যান্ডকে হারিয়েছে ব্রাজিল। আসরের টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে রাউন্ড অব সিক্সটিনথ নিশ্চিত করেছে সেলেসাওরা। ম্যাচ শেষে ব্রাজিলের জয়ের নায়ক ক্যাসেমিরো বলেন, ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের চেয়ে বর্তমান ব্রাজিল দলটি অনেক শক্তিশালী।

কাতারের স্টেডিয়াম ৯৭৪’এ নিজেদের ২য় ম্যাচটা দেখে শুনে শুরু করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। চোটের কারণে দলের সবচেয়ে বড় তারকা নেইমারকে ছাড়াই খেলতে নামে সেলেসাওরা। সুইসদের হারাতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৮৩ মিনিট পর্যন্ত। ম্যানচেস্টার ইউনাইটেড তারকা খেলোয়াড় ক্যাসেমিরোর একমাত্র গোলে কষ্টার্জিত জয় পায় ব্রাজিল।

ব্রাজিল বিশ্বকাপের ইতিহাসে একমাত্র দল যারা টানা ১৭টি গ্রুপ পর্বের ম্যাচে অপরাজিত রয়েছে। যদিও ২০১০ সালের পর প্রথমবার যে, সেলেকাওরা টুর্নামেন্টের প্রথম দুটি ম্যাচ জিতেছে। .

ম্যাচ শেষে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ক্যাসেমিরো বলেন, ব্রাজিল কাতার বিশ্বকাপের সবচেয়ে ফেভারিট দল এবং কোন সন্দেহ নেই যে বর্তমান আমাদের দলটি রাশিয়া বিশ্বকাপের চেয়ে অনেক শক্তিশালী। শুধু তাই নয়, আমরা অনেক পরিপক্ক। আমাদের ডিফেন্ডাররা অনেক শক্তিশালী আগের থেকে অনেক অভিজ্ঞ।

ক্যাসেমিরো বলেন, আমাদের একাদশের বাইরের খেলোয়াড়গুলো গত বিশ্বকাপের তুলনায় অনেক বেশি পরিপক্ক এবং বিশ্বমানের। আমাদের সাফল্যের অন্যতম কারণ, তরুণ একটি দল গঠন করা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply