স্বপ্নের সেমির পথে প্রথমার্ধ শেষে ১ গোলে এগিয়ে মরক্কো

|

ছবি: সংগৃহীত

কোয়ার্টার ফাইনালে ৪র্থ আফ্রিকান দেশ হিসেবে মাঠে নামে মরক্কো। সাথে প্রথম বারের শেষ চারে খেলার স্বপ্নের হাতছানি। মরক্কোর কাছে স্বপ্নের মতো কাটছে কাতার বিশ্বকাপ। কোয়ার্টার ফাইনালে এসেও মরক্কোর চমক। আত্তিয়াত আল্লাহের ক্রস থেকে এন-নেসাইরির দুর্দান্ত হেডে পর্তুগালকে চমকে দিয়ে ১-০ গোলে এগিয়ে গেলো মরক্কো।

কাতারের দোহার আল থুমামা স্টেডিয়ামে ম্যাচের ৪র্থ মিনিটেই আফ্রিকান দেশটির রক্ষনে হামলে পড়ে পর্তুগীজরা। ফ্রি কিক থেকে ফেলিক্সের হেড পরীক্ষা নেয় মরক্কোর গোলরক্ষক বোনো’র। তবে আগের ম্যাচের হিরো ইয়াসিনে বোনোকে ফাঁকি দিতে পারেননি পর্তুগীজ ফরোয়ার্ড।

আগের ম্যাচেও রোনালদোকে ছাড়াই মাঠে নেমেছিলো পর্তুগাল। এ ম্যাচেও একই অবস্থা। অবশ্য বলে নিয়ন্ত্রন নিয়ে প্রথমার্ধে দাপট ধরে রাখার চেষ্টা করে ফের্নান্দো সান্তোসের দল।

৩১ মিনিটে অল্পের জন্য হাতছাড়া হয় পর্তুগালের কাঙ্খিত গোল। ফেলিক্সের শট রক্ষনে হাল্কা প্রতিহত হয়ে পোস্ট ঘেষে বেড়িয়ে যায়।

এরপরই কিছুটা ঘুড়ে দাঁড়ায় আফ্রিকান দেশটি। বেশ কয়েকবার পর্তুগালের রক্ষনে হানা দিলেও ব্যর্থ হয়।

তবে ৪২ মিনিটে ইয়াহিয়ার ক্রস থেকে এন-নেসাইরি’র হেড পর্তুগালের গোলরক্ষককে বোকা বানিয়ে জালে জায়গা করে নিলে ১-০ গোলে লিড নেয় মরক্কো।

প্রথমার্ধেই ম্যাচে ফিরতে পারতো পর্তুগাল। ডি বক্সের বাইরে থেকে ব্রুনো ফার্নান্দেজের অতিমানবীয় শট ক্রসবারে আটকে গেলে হতাশ হতে হয়। শেষ পর্যন্ত ১-০’তে এগিয়ে থেকে বিরতিতে যায় মরক্কো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply