অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন মেসিরা

|

ছবি: সংগৃহীত

৩৬ বছরের শিরোপা খরা কাটাতে মেসিদের দরকার আর মাত্র দুইটি জয়। তাই, ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনাল মহারণের জন্য অনুশীলন শুরু করেছে আর্জেন্টিনা। তবে জিমে আলাদা ভাবে কাজ করছেন আর্জেন্টাইন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। একের পর এক ম্যাচে গোল করছেন এবং সতীর্থ্যদের গোল করিয়ে একক নৈপুণ্যে প্রদর্শন দেখিয়ে আলবিসেলেস্তেদের সেমিফাইনালে টেনে তুলছেন এলএমটেন।

নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল জয়ের পরদিন থেকেই অনুশীলন শুরু করেছে আর্জেন্টিনা। দোহার কাতার বিশ্ববিদ্যালয় মাঠে ট্রেনিং সেশনে অংশ নেয় আলবিসেলেস্তেরা। তবে হাই ইন্টেনসিটিতে ট্রেনিং করেনি স্কালোনির দল। পুরো সেশনে প্রাধান্য দেয়া হয়েছে ফিটনেসকে। জুলিয়ান আলভারেজ, দিবালা, মার্টিনেজরা সাক্লিং দিয়ে শুরু করেন ট্রেনিং সেশন। এরপর হালকা কিছু ড্রিল করা পর শুরু হয় মূল অনুশীলন।

তবে আলাদা ভাবে কাজ করেছেন ইনজুরি থেকে শতভাগ ফিট হবার লড়াইয়ে থাকা ডি মারিয়া ও পাপু গোমেজ। আর লিওনেল মেসি কেবল সেরেছেন জিম সেশন। অনুশীলন করলেও গত ম্যাচে হলুদ কার্ড দেখায়ে সেমি ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে পারবেন না আর্জেন্টিনার দুই রাইটব্যাক আকুনিয়া ও মনতিয়েলে।

আর্জেন্টিনা–নেদারল্যান্ডস ম্যাচে ১৮টি হলুদ ও একটি লাল কার্ড দেখিয়েছেন স্প্যানিশ রেফারি আন্তোনিও মিগেল মাতেউ লাহোজ। ম্যাচ শেষে প্রকাশ্যে রেফারির সমালোচনা করেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

আর্জেন্টিনা অধিনায়কের এই আচরনে ফিফার কোড অব কনডাক্ট ভঙ্গ হয়েছে। ফিফার আর্টিকেল ১২ খেলোয়াড় ও কর্মকর্তাদের অসদাচরণ আর আর্টিকেল ১৬ ভঙ্গ হয়েছে কি না তা নিয়ে তদন্ত শুরু করেছে ফিফার কর্মকর্তারা। তবে এখনো অভিযোগ প্রমাণ হয়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply