আমার স্বপ্ন শেষ হয়ে গেছে, আবেগঘন পোস্টে রোনালদো

|

ছবি: সংগৃহীত

মরক্কোর কাছে ১-০ গোলে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। খেলার শেষ বাঁশি বাজতেই কাঁদতে কাঁদতে মাঠ ছেড়ে বের হয়ে যান ক্রিস্টিয়ানো রোনালদো। পরপর দুই ম্যাচ বদলি খেলোয়াড় হিসেবে খেলা এই সুপারস্টার নিজের ভেরিফায়েড ফেসবুকে এক আবেগঘন পোস্ট দিয়েছেন। বলেছেন, পর্তুগালের হয়ে বিশ্বকাপ জয় করাই ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় স্বপ্ন। দুঃখজনকভাবে, গতকাল আমার সেই স্বপ্ন শেষ হয়ে গেছে।

পোস্টের শুরুতে তিনি বলেন, বিশ্বমঞ্চের সর্বোচ্চ শিখরে পর্তুগালের নাম লিখে দেয়াই ছিলা আমার সবচেয়ে বড় স্বপ্ন। সৌভাগ্যবশত, আন্তর্জাতিক অঙ্গনে অনেক কিছুই জিতেছি আমি। পর্তুগালের হয়েও। বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণের জন্য আমি লড়েছি। গত ১৬ বছর ধরে ৫টি আসরে গোল করেছি। সেরা খেলোয়াড়দের সমর্থন পেয়েছি। সমর্থন পেয়েছি কয়েক মিলিয়ন পর্তুগিজের। মাঠে নিজের শতভাগ দিয়েই লড়েছি। স্বপ্নকে অনুসরণ করা কখনোই থামাইনি।

রোনালদো আরও বলেন, দুঃখজনকভাবে, গতকাল আমার সেই স্বপ্ন শেষ হয়ে গিয়েছে। আমি কেবল সেই কথাটাই বলবো যা অনেকবার বলা হয়েছে, অনেকবার লেখা হয়েছে। যা নিয়ে হয়েছে অনেক জল্পনা-কল্পনা। আমি বলবো, পর্তুগালের হয়ে আমার নিবেদন আগের মতোই থাকবে। নিজ সতীর্থ ও দেশের প্রতি আনুগত্য সরিয়ে নেয়ার কোনো অবকাশ নেই। এখন আর খুব বেশি কিছু বলার নেই। ধন্যবাদ, পর্তুগাল। ধন্যবাদ, কাতার। যতদিন টিকে ছিল ততদিন স্বপ্নটা ছিল সুন্দর। আশা করি, সময়ই আমাদের সেরা পরামর্শটা দেবে। আর সবাইকে নিজ নিজ ভাবনা অনুসারে উপসংহারে পৌঁছুতে সাহায্য করবে।

আরও পড়ুন: ‘ফিফা এখন ট্রফিটা আর্জেন্টিনাকে দিয়ে দিলেই পারে!’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply