বিএনপির এমপিরা রাষ্ট্র থেকে কী সুবিধা নিয়েছেন জানতে চেয়ে আইনি নোটিশ

|

জাতীয় সংসদ থেকে পদত্যাগ করা বিএনপির সংসদ সদস্যরা রাষ্ট্র থেকে কী কী সুবিধা নিয়েছেন তা জানতে চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এ নোটিশ পাঠান। সংসদ সচিবালয়ের সচিব, অর্থ সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হয়েছে। বিএনপির এমপিরা রাষ্ট্র থেকে যে সুযোগ-সুবিধা নিয়েছেন তা আগামী সাত দিনের মধ্যে জানাতে নোটিশে বলা হয়েছে।

অন্যথায়, আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশে সাত এমপির পদত্যাগের ঘোষণা আসে। গতকাল রোববার দুপুরে সশরীরে উপস্থিত হয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন পাঁচ এমপি। অনুপস্থিত দুই জনের পক্ষেও পদত্যাগপত্র জমা দেয়া হয়।

তবে বিদেশে থাকা চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদের পদত্যাগপত্র গৃহীত হয়নি। স্ক্যান করা স্বাক্ষরের মাধ্যমে পদত্যাগপত্র জমা দেয় সেটি গৃহীত হয়নি। এরমধ্যে গত রাতে সংসদ সচিবালয় থেকে ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

পদত্যাগ গৃহীত হওয়া সংসদ সদস্যরা হলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ এর জাহিদুর রহমান, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, বগুড়া-৭ এর জি এম সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া-২ এর আব্দুস সাত্তার এবং সংরক্ষিত নারী আসনের রুমিন ফারহানা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply