ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি কিশোরী নিহত

|

ছবি : সংগৃহীত

ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরে দেশটির সেনাবাহিনীর গুলিতে এক ফিলিস্তিনি কিশোরী নিহত হয়েছে। জেনিন শহরে ইসরায়েলি বাহিনীর অভিযানে ১৬ বছর বয়সী ওই কিশোরী নিহত হয়। খবর আলজাজিরার।

খবরে বলা হয়েছে, জেনিনে ইসরায়েলি সামরিক অভিযানের সময় কিশোরী জানা মাজদি জাকারনেহ তার বাড়ির ছাদে দাঁড়িয়ে ছিল। এ সময় সে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। পরে ইসরায়েলি সেনারা চলে গেলে তার মরদেহ উদ্ধার করা হয়।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানায়, ইসরায়েলের সেনারা শহরে প্রবেশ করে ৩ জনকে আটক করে। এ সময় ইসরায়েলি সেনা ও ফিলিস্তিনি যোদ্ধাদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যায় জাকারনেহ।

ইসরায়েলি সেনা কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ৩ আসামিকে গ্রেফতারের জন্য গেলে তাদের ওপর গুলি চালায় ফিলিস্তিনিরা। জবাবে পাল্টা গুলি চালায় ইসরায়েলি সেনারা। মেয়েটির মৃত্যুর খবর সম্পর্কে অবগত আছে ইসরায়েল এবং ঘটনাটি পর্যালোচনা করা হচ্ছে বলেও জানায় তারা।

ফিলিস্তিনের দাবি, চলতি বছর পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলায় ১৬৫ জন নিহত হয়েছেন। এই সময়ে ইসরায়েল ও পশ্চিম তীরে কমপক্ষে ২৩ জন ইসরায়েলি বেসামরিক লোক এবং নিরাপত্তা বাহিনীর ৮ সদস্য নিহত হয়েছেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply