‘আধুনিক নস্ট্রাডামুস’ জানালেন দুই ফাইনালিস্ট ও বিশ্ব চ্যাম্পিয়নের নাম

|

ছবি: সংগৃহীত

বিস্ময়কর রকমের নির্ভুল ভবিষ্যৎ গণনার দক্ষতা থাকায় আথোস সালোমেকে বলা হয় আধুনিক নস্ট্রাডামুস। বিশ্ববিখ্যাত এই ভবিষ্যদ্বক্তা ২০২০ সালে আগাম জানিয়েছিলেন কোভিড-১৯ এর খবর। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং ব্রিটেনের রানি এলিজাবেথের মৃত্যুর নির্ভুল গণনার সাথে কাতার বিশ্বকাপের আগে সালোমে বলেছিলেন, ফাইনালের আগেই বিদায় নেবে তার নিজ দেশ ব্রাজিল। এবার তিনি গণনা করে বলেছেন, দুই ফাইনালিস্ট এবং বিশ্ব চ্যাম্পিয়নের নাম।

সোমবার (১২ ডিসেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম ও ফেসবুকে পোস্ট দিয়ে আথোস সালোমে বলেছেন, আমি কথা দিয়েছিলাম বিশ্বকাপ নিয়ে কোনো কথা বলবো না। কারণ, আমি খেলা বুঝি না, বিশেষ করে ফুটবল। তবে অন্যান্য পদ্ধতি অবলম্বন করে আমি বিশ্বকাপ সম্পর্কে গণনা করতে পারি। ফলোয়াররা আমাকে গণনার জন্য চাপ দিচ্ছে। নিজেকে এখন মনে হচ্ছে একজন ধারাভাষ্যকার!

এরপর সালোমে লেখেন, সেমিফাইনালে ফেভারিট আর্জেন্টিনা। তাদের নাম্বার টেন মেসি বহুদিন ধরেই বিশ্বের সেরা খেলোয়াড়। তবে, কালকের ম্যাচটি (সেমিফাইনাল) মোটেও সহজ হবে না। তাদের সতর্ক থাকতে হবে। ক্রোয়েশিয়া চাইবে মেসির দলকে আসর থেকে বিদায় করতে। তবে, আর্জেন্টিনা ও ফ্রান্সের ফাইনাল হওয়ার সম্ভাবনা অনেক বেশি। এটা আমি কয়েক মাস আগে থেকেই বলে আসছি। আর কোয়ার্টার ফাইনালে তা প্রমাণিতও হয়েছে।

আথোস সালোমে তার পোস্টে আরও বলেছেন, ফরাসি স্ট্রাইকার এমবাপ্পে অত্যন্ত চতুর খেলোয়াড় এবং খুব ভালোও খেলছে। আর্জেন্টিনার উচিত সামনের ম্যাচের জন্য প্রস্তুত হওয়া যদি তারা ফ্রান্সকে মোকাবেলা করতে চায়। আর্জেন্টিনা ও মরক্কোর ফাইনাল? মরক্কোর হেরে যাওয়ার সম্ভাবনাই বেশি। ফাইনালে ক্রোয়েশিয়া বনাম মরক্কো কিংবা ফ্রান্স বনাম ক্রোয়েশিয়া হওয়ার সম্ভাবনা দেখছি না। তবে আপনার জন্য অবাক হওয়ার সুযোগ কিন্তু থেকেই যাচ্ছে!

বিশ্বকাপ শুরুর আগেও এই ভবিষ্যদ্বক্তা বলেছিলেন, ফাইনালে যেতে পারবে না ব্রাজিল। তবে ১৮ ডিসেম্বরের ফাইনালে মুখোমুখি হবে কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসির দল। ট্রফি উঠবে ফ্রান্সের হাতে।

আরও পড়ুন: বিশ্ব চ্যাম্পিয়ন হবে মরক্কো, দ্য সিম্পসন্সের ভবিষ্যদ্বাণী

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply