বাতিস্তুতার রেকর্ড ভাঙলেন মেসি

|

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের প্রথমার্ধের ৩৪ মিনিটে নেয়া স্পটকিকে গোল করে অনন্য এক রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপে এ পর্যন্ত ১১টি গোল করে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে টপকে আর্জেন্টিনার ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন এ ফুটবল জাদুকর। এ গোলের মাধ্যমে চলতি বিশ্বকাপে ৫ম গোল করে এমবাপ্পের সাথে যৌথভাবে গোল্ডেন বুটের লড়াইয়ে সবার আগে এখন এ আর্জেন্টাইন তালিসম্যান।

বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি এতোদিন ছিল গ্যাব্রিয়েল বাতিস্তুতার। আর্জেন্টিনার জার্সি গায়ে বিশ্বকাপে ১০ গোল ছিল ‘বাতিগোল’ খ্যাত এ তারকা। ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল পাওয়ার পর বিশ্বকাপে মেসির গোল এখন ১১টি। তিনিই এখন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের মালিক।

কাতার বিশ্বকাপে আরও বেশকিছু অনন্য রেকর্ড স্পর্শ করেছেন মেসি। পেশাদার প্রতিযোগিতায় সব মিলিয়ে ১০০০ ম্যাচ ছাড়িয়েছেন। প্রয়াত ফুটবল গ্রেট ডিয়েগো ম্যারাডোনার বিশ্বকাপে ৮ গোলের রেকর্ড অতিক্রম করেছেন। শেষ ম্যাচেই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল করা গ্যাব্রিয়েল বাতিস্তুতার ১০ গোলকেও স্পর্শ করেছেন। সেমিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল করে বাতিস্তুতার পাশাপাশি ছাড়িয়েছেন নিজেকেও।

প্রসঙ্গত, বাতিস্তুতা তিনটি বিশ্বকাপ (১৯৯৪, ১৯৯৮ ও ২০০২) খেলে ১২ ম্যাচে ১০ গোল করেছিলেন। তার এ রেকর্ড নেদারল্যান্ডসের বিপক্ষেই মেসি স্পর্শ করেছেন

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply