গোল্ডেন বুটের লড়াইয়ে এমবাপ্পে-জিরুর সাথে মেসি-আলভারেজ

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ এখন ৩২ দলের লড়াই থেকে কমে দাঁড়িয়েছে ৩ দলে। প্রথম সেমিফাইনালে জুলিয়ান আলভারেজের জোড়া গোলের সাথে লিওনেল মেসির লক্ষ্যভেদে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা। সেই সাথে, জমে উঠেছে গোল্ডেন বুটের লড়াই। কিলিয়ান এমবাপ্পের সমান ৫ গোল নিয়ে লিওনেল মেসিও ছুটছেন সমান তালে।

দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে লড়বে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। দলটিতে এমবাপ্পের পাশাপাশি আছেন সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে থাকা অলিভিয়ের জিরু। ফ্রান্সের ইতিহাসে সর্বোচ্চ এই গোলদাতা ২০১৮ বিশ্বকাপের সবক’টি ম্যাচ খেললেও গোলের খাতা খুলতে পারেননি। তবে এই আসরে সব হিসেবে চুকিয়ে দেয়ার প্রতিজ্ঞাতেই হয়তো এরই মাঝে করে ফেলেছেন ৪টি গোল। তবে ৪ গোলের সীমানাতে তিনি একাই নন। আর্জেন্টাইন তরুণ নাম্বার নাইন জুলিয়ান আলভারেজের গোলও এখন ৪টি। মরক্কোর সাথে ফ্রান্সের ফলাফলের উপরই তাই অনেকাংশে নির্ভর করবে, কে পাবেন এবারের গোল্ডেন বুট।

৩ গোল করা রিচার্লিসন, রাশফোর্ড, সাকা, গনসালো রামোস, কোডি গ্যাকপো, ইনার ভ্যালেন্সিয়া ও আলভারো মোরাতার বিশ্বকাপ যাত্রা এরই মধ্যে শেষ হয়ে গিয়েছে। তাই অনেক অনেক খেলোয়াড় থেকে সর্বোচ্চ গোলদাতার লড়াইটাও এসে ঠেকেছে মাত্র ৪ খেলোয়াড়ের মাঝে। মেসি, এমবাপ্পে, জিরু ও জুলিয়ান আলভারেজের দিকে তাই দৃষ্টি থাকবে পুরো ফুটবল বিশ্বেরই।

আরও পড়ুন: একজন আলভারেজকে বারবার পড়তে হবে

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply