শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

|

শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৪ ডিসেম্বর) দিনের শুরুতে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এদিন সকাল ৭ টার আগেই মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দলীয় নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকুসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

শ্রদ্ধা নিবেদনের মাঝে যুদ্ধাহত মু্ক্তিযোদ্ধাসহ দলীয় নেতাকর্মীদের খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রীয় শ্রদ্ধা নিবেদন শেষে উন্মুক্ত করে দেয়া হয় মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ। এরপর বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ নানা শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করছেন। পরে ধানমণ্ডিতে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply