খুন নয়, আত্মহত্যা করেছেন বুয়েট ছাত্র ফারদিন: ডিবি প্রধান

|

খুন নয়, আত্মহত্যা করেছেন বুয়েট ছাত্র ফারদিন। এমন তথ্য জানিয়েছেন গোয়েন্দা পুলিশ প্রধান হারুন অর রশীদ। বুধবার ১৪ (ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর মিন্টু রোডে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান তিনি।

ডিবি প্রধান সাংবাদিকদের বলেন, ফারদিনের মানসিক অবস্থা ভালো ছিল না বলেই সে রামপুরা থেকে কেরাণীগঞ্জ, তারপর জনসন রোড, সেখান থেকে গুলিস্তান, তারপর যাত্রাবাড়ি, এরপর নিজের বাসা পার করে গেছে ব্রিজের মাঝামাঝি। আমরা ড্রাইভার এবং লেগুনা চালককে জিজ্ঞাসাবাদ করে জেনেছি, ফারদিন কোনোক্রমেই চনপাড়া বস্তির দিকে যায়নি। কারণ লেগুনা তাকে রাত ২টা ৩৪ মিনিটে নিয়ে গেছে ব্রিজের কাছাকাছি।

আত্মহত্যার কারণ হিসেবে তিনি বলেন, স্পেনে যাওয়ার টাকা জোগাড় করতে পারছিল না ফারদিন, অপরদিকে তার রেজাল্ট ক্রমেই খারাপ হচ্ছিলো। তাকে কেউ ধরে নিয়ে গিয়েছিলো এমন কোনো আলামত আমরা পাইনি। এমনকি ডাক্তারের কথা অনুযায়ী ভিকটিমের কাপড়ে কোনো ধরনের ছেড়া বা মারপিটের লক্ষণ পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, তদন্তে প্রাপ্ত ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ব্রিজ থেকে পানিতে আবছা কিছু পড়ার শব্দ পাওয়া গেছে। তো সব মিলিয়ে মনে হয়েছে এটা একটা সুইসাইডাল ঘটনা।

এর আগে গত ৪ নভেম্বর নিখোঁজ হন বুয়েট ছাত্র ফারদিন। পরদিন ৫ নভেম্বর তার বাবা রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র পরশের পছন্দ ছিল বিতর্ক। এডমিশন কেয়ার উদ্ভাসের সাথেও ছিলেন যুক্ত। এ বছর বিশ্ব বিতর্কের মঞ্চে বুয়েট থেকে প্রতিনিধিত্ব করার কথাও ছিল তার। ক্যাম্পাসবান্ধব দাবি দাওয়া আদায়েও পরশ ছিলেন সরব। রাজধানীর ডেমরার কোনাপাড়া এলাকায় বাবা মার সাথে থাকতেন ফারদিন নূর পরশ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply