ফাইনাল, কেন নয়; আরও এক ‘অঘটনের’ আশায় রেগ্রাগুই

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে ফ্রান্সের বিপক্ষে আর কিছুক্ষণের মধ্যেই কাতারের আল বাইত স্টেডিয়ামে নামবে চমক জাগানিয়া মরক্কো। তবে শেষ চারে জায়গা করে নেয়াই যে মরক্কোর চূড়ান্ত লক্ষ্য নয়, সেটাই জানিয়েছেন মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই। বলেছেন, বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে আরও একটি অঘটনের আশায় মাঠে নামবে তার দল। আর ফাইনালের সম্ভাবনা সম্পর্কে বলবো, কেন নয়!

প্রথম কোনো আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল খেলছে মরক্কো। এরই মধ্যে ইতিহাস সৃষ্টি করা এক দলের তকমা পেয়ে গেছে রেগ্রাগুইয়ের শিষ্যরা। তবে শেষ চারে খেলাই যে যথেষ্ট না কিংবা, এখানেই সন্তুষ্টি অর্জনের কিছু নেই, সেই মন্ত্র দলের মধ্যে ছড়িয়ে দেয়ার চেষ্টা করছেন ওয়ালিদ রেগ্রাগুই। এবার তিনি কষছেন ফ্রান্স-বধের ছক। আশরাফ হাকিমি-হাকিম জিয়েচদের কোচ রেগ্রাগুই বলেছেন, আমরা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে খেলতে যাচ্ছি। তাদের দলে আছে বেশ কয়েকজন বিশ্বমানের খেলোয়াড় এবং চমৎকার একজন কোচ। স্বাভাবিকভাবে ফ্রান্সই এই ম্যাচে ফেভারিট। তবে আমরা আবারও একটি অঘটনের জন্যই লড়াই করবো।

চলতি বিশ্বকাপে নিজেদের জাল এখনও পর্যন্ত অক্ষত রেখেছে মরক্কো। যে একটি গোল হজম করতে হয়েছে সেটিও আত্মঘাতী। তাই মরক্কোর রক্ষণের সাথে ফ্রান্সের আক্রমণই যে সেমিফাইনালের ভাগ্য নির্ধারণ করবে, সেটিও এখনও পর্যন্ত অনুমিত। শেষ আটে পর্তুগালকে বিদায় করে আসা মরক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই বলেন, আমরা এই ম্যাচে জয়ের আকাঙ্ক্ষা নিয়েই নামবো। এবং আরও একবার বিশ্বকাপে অঘটন ঘটানোর লক্ষ্য থাকবে আমাদের। আমাকে যদি জিজ্ঞেস করেন বিশ্বকাপ ফাইনালের সম্ভাবনা নিয়ে, তবে আমি বলবো, কেন নয়? আমরা স্বপ্ন দেখতেই পারি। আর স্বপ্ন দেখতে ক্ষতি কী?

আরও পড়ুন: ২ পরিবর্তন নিয়ে মরক্কোর মুখোমুখি ফ্রান্স; দেখুন একাদশ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply