নেতানিয়াহুর সরকার সরাসরি ধর্মীয় যুদ্ধ বাধাতে চাইবে: হামাস

|

বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে গঠন হতে যাওয়া ইসরায়েলের কট্টরপন্থী সরকার সরাসরি ধর্মীয় যুদ্ধ বাধাতে চাইবে ফিলিস্তিনের সাথে। ইহুদি বাহিনীকে সামরিক জবাবের হুঁশিয়ারিও দেয় দলটি। খবর এপির।

বুধবার (১৪ ডিসেম্বর) এমন আশঙ্কার কথা জানিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। সংগঠনের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাজায় আয়োজন করা হয় বিশাল সমাবেশ। সংহতি জানিয়ে যোগ দেয় লাখো মানুষ।

অবরুদ্ধ গাজা উপত্যকায় কাতিবা গার্ডেনে ফিলিস্তিনিদের ঢল নামে। হামাস ও ফিলিস্তনের পতাকা উড়িয়ে জড়ো হয় হামাসের হাজার হাজার সমর্থক। ছিলেন সংগঠনের নেতাকর্মীরাও।

প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনের শুরুতে মাতৃভূমি রক্ষায় শপথ বাক্য পাঠ করেন হামাস সদস্যরা। কালো ইউনিফর্মে ভিড়ের মধ্য দিয়ে মার্চ করে আন্দোলনের সামরিক উইং। সামরিক শক্তিমত্তার পাশাপাশি হামাসের পক্ষে গাজাবাসীর ঐক্যের প্রদর্শনীও হয় সমাবেশে।

এসময় হামাস নেতা ইয়াহিয়া আল সিনওয়ার বলেন, শত্রুপক্ষের রাজনৈতিক করিডোরে যা ঘটছে, ফ্যাসিবাদী, ইহুদি, কট্টর ডানপন্থী সরকারের নীতি অনুযায়ী আল আকসাকে টেম্পলে পরিণত করতে চায় জেরুজালেম থেকে আরবদের মুছে ফেলতে চায়। ইসলাম ও খ্রিষ্টানদের অস্তিত্ব মুছে পেলতে চায়। ইহুদিবাদের প্রসার আমরা অফুরন্ত রকেটের ভাণ্ডার নিয়ে আসবো। অসংখ্য সেনা নিয়ে হাজির হবো। আমরা লাখে লাখে আসবো।

এমন এক সময়ে হামাসের এই আয়োজন, যখন ইসরায়েলে ক্ষমতায় বসতে যাচ্ছে ইতিহাসের সবচেয়ে কট্টরপন্থী সরকার। বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে ফ্যাসিবাদী সরকার দায়িত্ব নিয়েই ধর্মীয় যুদ্ধ বাধাতে চাইবে, এমন মন্তব্য করলেন হামাস আন্দোলনের নেতা ইয়াহিয়া। গাজার আগ্রাসন চালালে তার কঠোর জবাবে হুঁশিয়ারি দেন তিনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply