শুরুতেই বিদায় নিলেন শান্ত-ইয়াসির

|

চট্টগ্রাম টেস্টে ভারতের প্রথম ইনিংসের ৪০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের প্রথম বলেই বিদায় নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। মোহাম্মদ সিরাজের করা ওয়াইড লেংথের বলে উইকেটরক্ষক রিশভ পন্তকে ক্যাচ দেন তিনি। এরপর ইয়াসির আলি দলীয় ৫ রানে বিদায় নেন। করেন ৪ রান।

প্রথম দিনের ৮২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন শ্রেয়াস আইয়ার। সাথে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। স্পিনার তাইজুল ও পেসার এবাদতের জুটি দিয়ে বোলিং শুরু করে বাংলাদেশ। ৯৭ ওভারের শেষ বলে শ্রেয়াসকে ফিরিয়ে দেন এবাদত। পরে অশ্বিন ১১৩ বলে ৫৮ রান করে মেহেদী মিরাজের শিকার হন। পরে কুলদীপ যাদব ৪০ রান যোগ করে ফেরেন তাইজুলের দারুণ এক ডেলিভারিতে। এরপর উমেশ যাদব ১০ বলে ১৫ রান করে অপরাজিত থাকলেও মোহাম্মদ সিরাজ আউট হলে ৪০৪ রানে গুটিয়ে যায় ভারত।

এর আগে প্রথমদিন দ্রুতই ভারতের টপ অর্ডারকে গুড়িয়ে দেয় বাংলাদেশ। ৪৮ রানের মধ্যে শুভমন গিল, লোকেশ রাহুল ও কোহলিকে হারায় অতিথিরা। কিন্তু চেতেশ্বর পুজারার ৯০ ও একাধিকবার জীবন পাওয়া শ্রেয়াস আইয়ারের ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। পরবর্তীতে কুলদীপকে সঙ্গে নিয়ে হাল ধরেন রবি অশ্বিন। পেয়েছেন ফিফটির দেখাও। তবে মধ্যহ্ন বিরতির পর মিরাজ তাইজুলের ঘূর্ণিতে ৪০৪ রানে অলআউট হয়ে ১ম ইনিংস শেষ করে ভারত।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply