মেসিকে ভয় পাচ্ছি না: থিও হার্নান্দেজ

|

ছবি: সংগৃহীত

২০১৮ বিশ্বকাপের পর এবার আবারও বিশ্বসেরার মুকুট পরার সুযোগ থাকছে ফ্রান্সের সামনে। তবে প্রতিপক্ষ যখন আর্জেন্টিনা তখন ফাইনাল নিয়ে বাড়তি চিন্তা থাকছে ফরাসিদের। তার উপর লিওনেল মেসি রয়েছেন দুর্দান্ত ফর্মে। গোলের পাশাপাশি ভূমিকা রাখছেন অ্যাসিস্টেও। তবে এই আর্জেন্টাইনকে নিয়ে বাড়তি ছক থাকলেও কোনো ধরনের ভয় না পাওয়ার কথা জানিয়েছে ফ্রান্স ডিফেন্ডার থিও হার্নান্দেজ।

১৯৫৮ ও ১৯৬২ বিশ্বকাপে টানা দুই বিশ্বকাপ জয় করেছিল ব্রাজিল। এরপর কেটে গেছে ছয় দশক। ব্রাজিল ও আর্জেন্টিনার সামনে টানা দুই শিরোপা জেতার সুযোগ আসলেও তা কাজে লাগাতে পারেনি দুই দেশ। তবে এবার ফ্রান্সের সামনে ইতিহাস গড়ার হাতছানি। ৬০ বছর পর আবারও টানা দু’বার বিশ্বকাপ জয়ের সম্ভবনা থাকছে দিদিয়ের দেশম শিষ্যদের।

তবে আর্জেন্টিনা প্রতিপক্ষ হওয়ায় কাজটা খুব একটা সহজ হচ্ছে না ফ্রান্সের। সৌদি আরবের বিপক্ষে অপ্রত্যাশিত হার দিয়ে টুর্নামেন্ট শুরু করলেও দারুণভাবে ঘুরে দাঁড়ায় আলবিসেলেস্তারা। সেই সাথে বর্তমান চ্যাম্পিয়নদের কাছে ২০১৮ সালে হারের ক্ষতটা এখনো পোড়াচ্ছে আর্জেন্টিনা শিবিরে। তবে মেসি-আলভারেজ’দের নৈপুণ্যে ফাইনালের মঞ্চে পৌঁছে গেছে লাতিন আমেরিকার দেশটি।

৬ ম্যাচে ৫ গোল করে দুরন্ত ফর্মে আছেন এলএম টেন। আছেন গোল্ডেন বুটের দৌঁড়ে, সুযোগ গোল্ডেন বল জয়েরও। এমন পারফরমেন্সের পরও মেসিকে ভয় পাচ্ছেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন ফরাসি ডিফেন্ডার থিও হার্নান্দেজ।

ফ্রান্স ডিফেন্ডার থিও হার্নান্দেজ বলেন, আমাদের পুরো ভাবনাটা ফাইনালকে কেন্দ্র করে। মেসিকে নিয়ে ভয় পাচ্ছি না আমরা। রোববারের জন্য ফিট থাকতে হবে সবাইকে। নি:সন্দেহে আর্জেন্টিনা অসাধারণ একটি দল। তবে শিরোপার জন্য নিজেদের উজাড় করে দিতে শতভাগ প্রস্তুত থাকব আমরা।

প্রতিপক্ষের কাছে লিওনেল মেসি যেন একটি ধূম্রজালের নাম। তাই এই আর্জেন্টাইনকে নিয়ে বাড়তি ছক তাকে দলগুলোর। মেসির সাবেক ক্লাব সতীর্থ অ্যান্টনিও গ্রিজম্যানও শোনালেন একই বাণী।

ফ্রান্সের বিশ্বকাপজয়ী সদস্য কিলিয়ান এমবাপ্পে পরীক্ষা নেবেন আর্জেন্টিনার রক্ষণের। এখন দেখার বিষয় কঠিন এই পরীক্ষায় কতটা উতরে যেতে পারে আলবিসেলেস্তারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply