সেই শিশুরাই এখন মেসির সতীর্থ

|

ছবি: সংগৃহীত

‘বুড়ো’ মেসি হ্যাঁ সত্যিই তিনি বুড়ো হয়ে গেছেন কিন্তু ৩৫ বছর বয়সে এসেও ভাঙছেন রেকর্ডের পর রেকর্ড, তাতে ‘বুড়ো’ কথাটাকে বৃদ্ধ আঙুল দেখিয়ে আবারও প্রমাণ দিচ্ছেন তিনি কেন সেরাদের সেরা। ফুটবল সৌন্দর্য্যের অনিন্দ রাজকুমার এলএমটেন বিশ্বকাপের ফাইনাল দিয়েই বিশ্ব সেরার মঞ্চ থেকে ইতি টানবেন এই জাদুকর। মেসি যখন ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ খেলতে নামেন তখন বর্তমান দলের ৫ সতীর্থই (ক্রিশ্চিয়ান রোমেরো, আলভারেজ, এঞ্জো ফার্নান্দেস, এমিলিয়ানো মার্টিনেজ, মলিনা) ছিল শিশু।

চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন লিওনেল মেসি। গোল করছেন, সতীর্থদের দিয়ে গোল করাচ্ছেন। আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে তুলেছেন। স্বপ্নপূরণ করতে বাকি আর একটি ম্যাচ। ক্যারিয়ারের এতো অর্জনের মাঝেও একমাত্র অধরা ছিল বিশ্বকাপ। তার থেকে কেবল ১ ম্যাচ দূরত্বে রয়েছেন তিনি। ক্রিশ্চিয়ান রোমেরো, আলভারেজ, এঞ্জো ফার্নান্দেস, এমিলিয়ানো মার্টিনেজ, মলিনাদের মতো তরুণ খেলোয়াড়দের নিয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে আর্জেন্টিনা।

২০০৬ সালে জার্মানিতে অনুষ্ঠিত বিশ্বকাপে সার্বিয়া এন্ড মন্টিনেগ্রো বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্ব মঞ্চে পা রাখেন এলএমটেন। সেসময়ে ক্রিশ্চিয়ান রোমেরো বয়স ছিল ৬ বছর এমনকি আলভারেজ, এঞ্জো ফার্নান্দেস, এমিলিয়ানো মার্টিনেজ, মলিনারাও ছিলেন যথাক্রমে ১০ বছরের নিচে। শিশুরাই এখন মেসির সতীর্থ, এই তরুণদের ঘিরেই বিশ্বজয়ের দ্বারপ্রান্তে আলবিসেলেস্তেরা।

বর্তমান আর্জেন্টিনা দলের প্রতিটি খেলোয়াড়ই লড়াই করে শুধুমাত্র লিও মেসির জন্য। এওমনকি, মেসির জন্য যুদ্ধে জেতেও প্রস্তুত তারা। এই ভালবাসা নিয়েই রবিবার ফ্রান্সের বিরুদ্ধে নামবেন মেসি। বিশ্বকাপের মঞ্চে শেষ বার। বিশ্বকাপ জিতে ৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে আবার বিশ্ব ফুটবলের শীর্ষে নিয়ে যাওয়ার লক্ষ্যে তৈরি হচ্ছে আলবিসেলেস্তেরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply