বাংলাদেশকে পাহাড়সম রানের টার্গেট দিয়েছে ভারত

|

ছবি: সংগৃহীত

শুভমান গিল ও চেতশ্বর পূজারার জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ভারত। প্রথম ইনিংসে ২৫৪ রানে এগিয়ে থাকার পর নিজেদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৫৮ রান করে ইনিংস ঘোষণা করে মেন ইন ব্লুরা। ভারতের দেয়া পাহাড়সম ৫১৩ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ।

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে অল আউট হয় বাংলাদেশ। স্বাগতিকদের ফলোঅন না করিয়ে আবারো ব্যাটিংয়ে নামে ভারত। শুবমান গিল অসাধারণ সেঞ্চুরির পর মেহেদী মিরাজের বলে ছক্কা হাঁকাতে গেলে জাকির হাসানে হাতে ধরা পরে। ১১০ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন গিল। তবে ব্যাটিংয়ের ধরনই বলছিল, চেতেশ্বর পূজারার সেঞ্চুরির জন্যই অপেক্ষা করছে ভারত। ইনিংসের ৬২তম ওভারের চতুর্থ বলে তাইজুল ইসলামকে ওয়াইড লং অন দিয়ে চার মেরে সে সেঞ্চুরি পেয়ে গেলেন পূজারা, ২০১৯ সালের পর এই প্রথমবার।

ছবি: সংগৃহীত

এরপরই ২ উইকেটে ২৫৮ রানের স্কোর নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। চট্টগ্রাম টেস্ট জিততে বাংলাদেশের সামনে এখন ৫১৩ রানের অসম্ভব এক লক্ষ্য। তৃতীয় দিনই তাই আবার ব্যাটিংয়ে নামতে হচ্ছে বাংলাদেশকে।

ছবি: সংগৃহীত

আজ দিনের শুরু করেন দুই অপরাজিত ব্যাটার মিরাজ ও এবাদত। ১৭ রান করা, এবাদতকে ফেরান কুলদিপ আর ২৫ রান করে মিরাজ আক্সার প্যাটেলের বলে আউট হলে ১৫০ রানে আলআউট হয় স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৪০৪ রান করেছিলো ভারত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply