ঢাকা কেন্দ্রীয় কারাগারে যুদ্ধাপরাধ মামলার আসামির মৃত্যু

|

ঢাকা কেন্দ্রীয় কারাগারে মানবতা বিরোধী অপরাধ মামলার আসামি ইদ্রিস আলী মোল্লার (৬২) মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে অসুস্থ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসা পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

ইদ্রিস আলী মোল্লাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া কারারক্ষী আহসান হাবিব বলেন, ইদ্রিস আলী মোল্লা মানবতাবিরোধী অপরাধে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হাজতী হিসেবে ছিলেন। সকালে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, কতদিন ধরে তিনি হাজতী হিসেবে ছিলেন সে বিষয়ে কিছু বলতে পারছি না। শুধু জানি তিনি যুদ্ধাপরাধ মামলার আসামি ছিলেন। তার মামলা চলমান রয়েছে। এখনও তার সাজা হয়নি।

এ বিষয়ে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ঢাকা কেন্দ্রীয় কারাগারে যুদ্ধাপরাধী মামলার আসামি ইদ্রিস আলী মোল্লা অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেলে নিয়ে আসে কারারক্ষীরা। পরে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন। মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত সম্পন্ন হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply